ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলাকে ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৩-২২ ১৬:১৯:১৫

মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন কার্যক্রমের আওতায় রাজবাড়ী সদর উপজেলার ৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ সরকারী ঘর হস্তান্তর করার পাশাপাশি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে।
  গতকাল ২২শে মার্চ  সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে উপকারভোগীদের মাঝে এই ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন এবং ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেন। এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলাও রয়েছে। 
  হস্তান্তরকৃত ৩৫টি ঘরের মধ্যে সদর উপজেলার আলীপুর ইউনিয়নে ৪টি, বানীবহ ইউনিয়নে ১০টি, মূলঘর ইউনিয়নে ৯টি এবং শহীদওহাবপুর ইউনিয়নে ১২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পেয়েছে। 
  প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর রাজবাড়ী সদর উপজেলা পরিষদের হলরুমে এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করা হয়। 
  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে ঘর হস্তান্তর অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন, শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ ভূঁইয়া, মিজানপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ ইউনুচ আলী মুন্সি, মিজানপুর ইউনিয়নের উপকারভোগী মিনু বেগম ও মূলঘর ইউনিয়নের উপকারভোগী হারুন ব্যাপারী প্রমুখ বক্তব্য রাখেন।
  এ সময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরজাহান আক্তার সাথী, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমসহ সদর উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন অফিসের কর্মকর্তাগণ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের সচিবগণ উপস্থিত ছিলেন। 

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ