ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানীভাতা তিন শত থেকে বিশ হাজারে উন্নীত করেছে শেখ হাসিনার সরকার
  • অনিক সিকদার
  • ২০২৩-০৩-২৭ ১৬:০৫:৪৫

 রাজবাড়ী-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানী ভাতা ৩শত থেকে ২০ হাজারে উন্নীত করেছে শেখ হাসিনার সরকার। মুক্তিযোদ্ধা মারা গেলে রাষ্ট্রীয় মর্যাদার মাধ্যমে দাফন করা হতো, অনেকেই এই নিয়ে বলেছেন, ভালোভাবে বেঁচে না থাকলে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে কি করবো? মাননীয় প্রধানমন্ত্রী সেই কথা শুনেছেন। তিনি প্রতিটা মুক্তিযোদ্ধাকে ২০ হাজার টাকা সম্মানী দিচ্ছেন। ২০ হাজার টাকায় একটা পরিবার খেয়ে পরে চলতে পারে। আমাদের গরীব দেশে জননেত্রী শেখ হাসিনা যে ব্যবস্থা করেছেন এজন্য প্রধানমন্ত্রীকে আমি মুক্তিযোদ্ধা হিসেবে ধন্যবাদ জানাই।
  গত ২৬শে মার্চ সকালে বালিয়াকান্দি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 
  তিনি বলেন, যখন আমরা মুক্তিযুদ্ধে ছিলাম তখন মাত্র খেতে বসেছি এমন সময় গুলি শুরু হয়ে গেছে। আমরা খাওয়া বাদ দিয়েই যুদ্ধ করেছি। এভাবেই আমরা মুক্তিযুদ্ধকে এগিয়ে নিয়েছি। ৭ই মার্চের ভাষণই ছিলো আমাদের স্বাধীনতার ঘোষণা। পরে যেটি করা হয়েছিলো সেটি ছিলো আনুষ্ঠানিকতা মাত্র।
  তিনি আরো বলেন, আমরা নানান প্রতিকুলতার মাধ্যমে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। কিন্তু বঙ্গবন্ধুকে আমরা বাঁচাতে পারিনি। আমাদের মাঝে থাকা মানুষই আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে তাকে হত্যা করেছে। 
  এমপ জিল্লুল হাকিম বলেন, এখন মুক্তিযোদ্ধাদের সন্তানেরা চাকরি পাচ্ছে। বাড়ীর ব্যবস্থা করে দিচ্ছে। হাসপাতালে কেবিন দেওয়া হয়েছে মুক্তিযোদ্ধাদের জন্য। মুক্তিযোদ্ধারা যেন অসস্মানিত না হন সেজন্য ব্যবস্থা করে দিয়েছেন। আমরা মুক্তিযোদ্ধারা আরেকবার বলে উঠি মুক্তিযুদ্ধের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার। যেন ভূয়া মুক্তিযোদ্ধা নেতা না হতে পারে। 
মুক্তিযোদ্ধাদের সম্মানীর বিষয়ে আমি সংসদে বলেছিলাম সম্মানী ১০ হাজার থেকে ২০ হাজার টাকা করে দেন। মুক্তিযোদ্ধারা কষ্টে আছে। সেটি হয়েছে। আমরা আশা রাখি শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এর পরিমান আরও বাড়বে। বাড়বে অন্যান্য সহযোগিতাও।
  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম রহমান মিঞা, ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম ও সহকারী কমিশনার(ভূমি) হাসিবুল হাসান বক্তব্য রাখেন।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ