ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর সম্মাননা পাচ্ছে ১৪ব্যক্তি-১টি প্রতিষ্ঠান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২৩-০৪-০৩ ১৬:৩৪:১২

 রাজবাড়ী জেলায় শিল্প-সংস্কৃতি চর্চায় অবদান রাখায় ২০১৯, ২০২০ ও ২০২১ সালে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর সম্মাননা পেতে যাচ্ছেন জেলার ১৪ ব্যক্তি ও ১টি সংগঠন। 
  গতকাল ৩রা এপ্রিল সকাল ১১টায় রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা শিল্পকলা একাডেমী সম্মাননা প্রদান কমিটির সভা অনুষ্ঠিত হয়। 
  সভায় নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের মধ্য থেকে যাচাই-বাছাই করে বিভিন্ন ক্যাটাগরিতে ১৪ জন ব্যক্তি ও ১টি সংগঠনকে  সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। 
  সভায় জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রাণী সাহা, বাছাই কমিটির সদস্য ও জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক অসীম কুমার পাল, সাবেক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম মোস্তফা রন্টু চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও প্রকাশক খোন্দকার আব্দুল মতিনসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
  জেলা শিল্পকলা একাডেমীর সম্মাননা ২০১৯ সালে বিভিন্ন ক্যাটাগরিতে যারা মনোনীতরা হয়েছেন তারা হলেন- নাট্যকলা ক্যাটাগরিতে রাজবাড়ী সদর উপজেলার গোলাম মওলা, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক ক্যাটাগরিতে সদর উপজেলার ডাঃ সুনীল কুমার বিশ্বাস, কণ্ঠ সংগীত ক্যাটাগরিতে বালিয়াকান্দি উপজেলার ননী গোপাল বিশ্বাস, যাত্রাশিল্প ক্যাটাগরিতে সদর উপজেলার মোঃ শামসুদ্দীন বিশ্বাস ছানা ও নৃত্যকলা ক্যাটাগরিতে সদর উপজেলার শ্রাবনী দত্ত গুহ।
  ২০২০ সালের মনোনীতরা হলেন- সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন ক্যাটাগরিতে স্বদেশ নাট্যাঙ্গন রাজবাড়ী, নাট্যকলা ক্যাটাগরিতে সদর উপজেলার মোঃ ওয়ালিউল হাসান, যাত্রাশিল্প ক্যাটাগরিতে বালিয়াকান্দি উপজেলার শেখর রায়, কণ্ঠ সংগীত ক্যাটাগরিতে বালিয়াকান্দি উপজেলার উত্তম কুমার গোস্বামী, লোক সংস্কৃতি ক্যাটাগরিতে পাংশা উপজেলার মোঃ আজমল হোসেন। 
  ২০২১ সালে মনোনীতরা হলেন- সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক ক্যাটাগরিতে গোয়ালন্দ উপজেলার নির্মল কুমার চক্রবর্ত্তী, নাট্যকলা ক্যাটাগরিতে পাংশা উপজেলার লিটু করিম, আবৃত্তি ক্যাটাগরিতে গোয়ালন্দ উপজেলার অপূর্ব সাহা দ্বিজেন, কণ্ঠ সংগীত ক্যাটাগরিতে সদর উপজেলার জান্নাতুল ফেরদৌস মিমি, যন্ত্র সংগীত ক্যাটাগরিতে কালুখালী উপজেলার বিশ্বজিৎ বিশ্বাস।
  সভায় পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতরের শেষে এই সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানানো হয়।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ