ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বালিয়াকান্দিতে ল্যাপটপ দেওয়ার কথা বলে শিক্ষকদের কাছে প্রতারক চক্রের টাকা দাবী
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৪-০৪ ১৫:০১:৫৭

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছে ল্যাপটপ দেওয়ার কথা বলে ইউএনও’র নাম ব্যবহার টাকা দাবী করেছে প্রতারক চক্র।
  এদিকে প্রতারক চক্র হতে সাবধান থাকার পরামর্শ দিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন শিক্ষা বিভাগ। 
  গত ৩রা এপ্রিল দুপুরের পর থেকে বালিয়াকান্দির বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ দেওয়ার কথা বলে টাকা দাবী করা হয় বলে জানান উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ চঞ্চল শেখ।   
  আকশুকনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গীতা রাণী বিশ^াস বলেন, আমার কাছে ০১৯৫৬-৪৫৬১৮৬ নম্বর থেকে একটি কল আসে। বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার পরিচয় দিয়ে ওই ব্যক্তি আমাকে বলেন, আপনার স্কুলের জন্য একটি ল্যাপটপ তালিকাভূক্ত করা হয়েছে। ল্যাপটপটি যদি নিতে চান তাহলে রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) এর বিকাশ নম্বর দিচ্ছি ওই বিকাশ নম্বরে ৩ হাজার ৫০০ টাকা এখনি পাঠিয়ে দেন। পরে আমি তার কাছে এক ঘন্টা সময় চাইলে তিনি আমার ল্যাপটপটির বরাদ্দ বাদ করে দিবেন জানিয়ে ফোন কেটে দেন। এ ঘটনার পর আমি সাথে সাথে উপজেলা সহকারী শিক্ষা কর্মকতাকে বিষয়টি অবগত করি।
  ভূক্তভোগী সাধুখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নীলিমা রাণী বিশ^াস বলেন, আমার কাছে গত ৩রা এপ্রিল দুপুরে ৩ হাজার ৫০০ টাকা চেয়ে একটি ফোন আসলে আমি শিক্ষা অফিসে যোগাযোগ করি।
  উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ চঞ্চল শেখ জানান, বিষয়টি শিক্ষকেরা আমাকে ফোনে জানালে আমি সাথে সাথে আমার নিজস্ব আইডি থেকে ফেসবুকে একটি স্ট্যাটাস দেই এবং সবাইকে এই প্রতারক চক্র থেকে সাবধান থাকার জন্য নির্দেশ প্রদান করি।
  বালিয়াকান্দি উপজেলা নিবাহী অফিসার রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি অবগত আছি। আমার কোন নম্বর ক্লোন করে টাকা দাবী করেনি বিধায় আমি কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করিনি।   

 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ