ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশার মৌরাটে ইফতার মাহফিলে চেয়ারে বসা নিয়ে দ্বন্দ্ব॥হামলায় একই পরিবারের আহত-৫
  • শামীম হোসেন
  • ২০২৩-০৪-০৫ ১৫:১৬:৪৯

 ইফতার মাহফিলে চেয়ারে বসা নিয়ে কথা কাটাকাটির জেরে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউনিয়নে চর হরিণাডাংগা বাজারে গত ২৮শে মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৫জন আহত হয়েছে।
  এ ঘটনায় গত ২৯শে মার্চ ১৩জনকে আসামী করে পাংশা থানায় মামলা করেন লোকমান হোসেন জোয়াদ্দার নামে এক ব্যবসায়ী।
  মামলার এজাহারভূক্ত আসামীরা হলো- চর হরিণাডাঙ্গা গ্রামের বাবু মন্ডল(২৭), শহিদ মন্ডল(৪৩), সদর মন্ডল(৪৪), শরিফ মন্ডল(৪০), আরিফ মন্ডল(৩৭), আশরাফুল মন্ডল(৩৫), ছাব্বির মন্ডল(২০), আনিছ মন্ডল(১৯), সাবু মন্ডল(২২), শাওন মন্ডল(১৯), টিপু মন্ডল(২৭), রুহুল মন্ডল(১৯) ও রাহাত মন্ডল(১৯)।
  মামালার এজাহার সূত্রে জানা যায়, পবিত্র মাহে রমজান উপলক্ষে ঘটনার দিন লোকমান হোসেন জোয়াদ্দার চর হরিণাডাংগা গ্রামে নিজ বাড়ীতে ইফতার মাহফিলের আয়োজন করেন। এতে স্থানীয় রোজাদার মুসল্লিদের দাওয়াত দেন। ইফতারের সময় তার ছোট ছেলে রিফাত জোয়াদ্দার একটি চেয়ারে বসে ছিল। এ সময় শহিদ মন্ডল তার ছোট ছেলে রিফাতকে চেয়ার থেকে উঠতে বলে। কিন্তু রিফাত চেয়ার থেকে না উঠলে শহীদের সাথে তার কথা কাটাকাটি হয়। ইফতার শেষে সবাই বাড়ীতে চলে যায়। 
  ইফতার শেষে লোকমান হোসেন জোয়াদ্দার তার ছেলেদের নিয়ে প্রতিদিনের ন্যায় চর হরিণাডাঙ্গা বাজারে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে আসেন। এর কিছুক্ষণ পরে উল্লেখিতরা ধারালো রামদা, লোহার রড়, হাতুড়িসহ দেশীয় লাঠিসোটা নিয়ে তার ওষুধের দোকানে অনাধিকার প্রবেশ করে তাদের ওপর অতর্কিত হামলা চালিয়ে লোকমান হোসেন জোয়াদ্দার(৫৮), ছেলে রেজাউল করিম জোয়াদ্দার(৩২), রিফাত জোয়াদ্দার(২০) ও রিবুল জোয়াদ্দার (৩৫)কে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। এ সময় তাদের চিৎকারে লোকমান হোসেনের স্ত্রী রেবা খাতুন(৫০) এগিয়ে এলে তারা তাকেও মারপিট করে।
  মামলার বাদী লোকমান হোসেন জোয়াজ্জার বলেন, হামলার ঘটনায় আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে থানায় মামলা করেছি। আমাদের ওপর হামলা করার পরদিন ২৯শে মার্চ রাতে প্রতিপক্ষ নিজেরাই তাদের বাড়ীতে ভাংচুর করে আমাদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে। 
  মামলার এজাহারভূক্ত আসামী শহীদ মন্ডলের সাথে মুঠোফোনে কথা হলে তিনি হামলা ও মারপিটের ঘটনা স্বীকার করে বলেন, দুই পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। তারা মামলা করেছে, আমরা কোন মামলা করিনি। আমাদেরও কয়েকজন আহত হয়েছিলো। তারা সবাই প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছে। আমাদের নামে মামলা হওয়ার পর থেকে আমরা কেউই বাড়ীতে নেই। তাহলে কিভাবে আমরা আমাদের বাড়ী-ঘর ভাংচুর করলাম? কেউ কোন দিন নিজেদের বাড়ী ঘর নিজেরা ভাংচুর করে? করে না। আমাদের বাড়ীতে হামলার ঘটনায় আমরা কোন মামলা করিনি। তবে মামলা করতে পারি।
  পাংশা মডেল থানার উপ-পরিদর্শক(এসআই) কামাল হোসেন বলেন, শহীদ মন্ডলের বাড়ীতে হামলার ঘটনার সংবাদ পেয়ে আমারা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে সেই ধরণের কোন আলাতম পাইনি। শুধু কয়েক জায়গায় ঘরের টিন কাটা দেখতে পেয়েছি। তবে এ ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ দেয়নি।

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ