ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
গোয়ালন্দে পুলিশের অভিযানে ম্যাগনেটিক চাল প্রতারক চক্রের এক সদস্য গ্রেফতার
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৪-০৬ ১৭:০৫:৩১

 অভিনব কায়দায় অতি উচ্চমূল্যের ম্যাগনেটিক চাল বলে প্রচারণা চালিয়ে নিরীহ মানুষ ও ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া ক্ষিতীশ বিশ^াস(৩৮) নামে প্রতারক চক্রের এক সদস্যকে রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানার পুলিশ গ্রেফতার করেছে।
  গতকাল ৬ই এপ্রিল সকালে গোয়ালন্দ ঘাট থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মোঃ রেজাউল করিম। 
  গ্রেফতারকৃত ক্ষিতীশ বিশ^াস গোপালগঞ্জ জেলার মুকসুদপুর থানার শালিনাবক্সা এলাকার মারকন্ঠ বিশ্বাসের ছেলে।
  গত ৫ই এপ্রিল দিবাগত রাত ৮টার দিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে বাংলাদেশ হ্যাচারিজের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।
  সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) মোঃ রেজাউল করিম বলেন, কিছুদিন যাবত একটি প্রতারক চক্র অভিনব কায়দায় অতি উচ্চমূল্যের ম্যাগনেটিক চাল বলে প্রতারণা চালিয়ে নিরীহ মানুষ ও ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল। তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও (গ্রুপ করে) এই প্রচারণা চালিয়ে আসছিল। প্রতারণার কাজে তারা গবেষণাগার, ঔষুধ কোম্পানী ও মেডিকেলে ব্যবহৃত ভায়াল ও মাইক্রো সেন্ট্রাফিউজ টিউবে অতি আকর্ষণীয় করে সুকৌশলে প্রতিটি টিউবে একটি সাধারণ চাল স্থাপন করে এটিকে ম্যাগনেটিক চাল বলে প্রচার করে। এমনকি ভায়াল ও মাইক্রো সেন্ট্রাফিউজ টিউবগুলোকে সুন্দরভাবে সুকৌশলে কয়েকটি স্তরে কাগজ, এ্যালমুনিয়াম ফয়েলে পেঁচিয়ে ও সর্বস্তরের উপরে টেপ পেঁচিয়ে আকর্ষণীয় করে মানুষের কাছে প্রতারণামূলকভাবে বিক্রি করে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিল।
  রাজবাড়ী জেলা পুলিশ এ ধরণের প্রতারক চক্রকে গ্রেফতারে তৎপর ছিল। এরই ধারাবাহিকতায় গত ৫ই এপ্রিল দিনগত রাত ৮টার দিকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে বাংলাদেশ হ্যাচারিজের সামনে থেকে গোয়ালন্দ ঘাট থানার উপ-পরিদর্শক রাখাল চন্দ্র দেবনাথ অফিসার ফোর্সসহ চেকপোস্ট বসিয়ে প্রতারক চক্রের সদস্য ক্ষিতীশ বিশ্বাসকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৫ প্যাকেট প্রতারণার সরঞ্জামে সর্বমোট ২৮টি ২ মিলি ভায়াল ও ৭টি মাইক্রো সেন্ট্রাফিউজ টিউব উদ্ধার করা হয়। যার প্রতিটির মধ্যে একটি সাধারণ চাল পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এ ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। 
  এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ চক্রের জড়িত অন্যান্য সদস্যকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।
  সংবাদ সম্মেলনে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান ও গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ