ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
গোয়ালন্দে অগ্নিকান্ডে পুড়ল নগদ টাকাসহ ৩টি বসত ঘর॥নিঃস্ব তিনটি দরিদ্র পরিবার
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৪-০৭ ১৫:১১:৫৩

রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার ৯নং ওয়ার্ডের কাইমদ্দিন প্রামানিক পাড়ায় রান্না ঘরের চুলার আগুন থেকে আগুন লেগে নগদ টাকাসহ বসতবাড়ী পুড়ে নিঃস্ব হয়ে গেছে তিনটি দরিদ্র পরিবার। 

  গত ৬ই এপ্রিল বিকালে ওই গ্রামের কিয়াম শেখের রান্না ঘরের চুলার আগুন থেকে আগুনের সূত্রপাত হয়ে এ ঘটনা ঘটে।

  ক্ষতিগ্রস্তরা মোঃ ছাত্তার শেখ, মোঃ হারুন শেখ ও বাচ্চু শেখ। আগুনে তাদের বসবাসের একমাত্র ঘরগুলো পুড়ে ছাই হয়ে যাওয়ায় বর্তমানে তারা এক প্রকার খোলা আকাশের নিচে বসবাস করছে।

  ক্ষতিগ্রস্তরা জানায়, গত ৬ই এপ্রিল বিকাল সাড়ে ৫টার দিকে কিয়াম শেখের রান্না ঘরের চুলার আগুন থেকে রান্না ঘরে আগুন লাগে। অল্প সময়ের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আতঙ্কে কারোরই যেন কিছু করার ছিল না। তারমধ্যেও অনেকে পাশের পুকুর থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করেন। 

  খবর পেয়ে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে তিনটি পরিবারের বসত বাড়ীর তিনটি শোয়ার ঘর ও কিয়াম শেখের রান্না ঘরসহ চারটি রান্না ঘর ও ঘরে থাকা সহায় সম্বল সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

  ক্ষতিগ্রস্ত ফারুক শেখ বলেন, গত ৫ই এপ্রিল হাটে পেঁয়াজ বিক্রি করে নগদ ১লক্ষ ৭৫ হাজার টাকা ঘরে এনে রেখেছিলাম। আগুনে সব টাকা পুড়ে ছাই হয়ে গেছে। টাকাগুলো আমার ব্যবসার পুঁজি ছিল। এক মূহুর্তেই আমি নিঃস্ব হয়ে গেলাম। এখন কি দিয়ে ব্যবসা করবো, আর স্ত্রী-সন্তান নিয়ে কোথায় গিয়ে থাকবো ভেবেই কূল পাচ্ছি না।

  রিকশা চালক ছাত্তার শেখের স্ত্রী শরিফা বেগম বলেন, আমাদের একমাত্র থাকার অবলম্বন ছিল এই ঘর। দিন এনে দিনে খেয়ে কোনো মতো এই ঘরে ঘুমিয়ে থাকতাম। সেই ঘরটিও আগুনে পুড়ে ছাই হয়ে গেলো। আমরা একেবারে নিঃশ^ হয়ে গেলাম।

  গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের লিডার মোঃ সাবেকুল ইসলাম বলেন, খবর পাওয়া মাত্রই আমরা ঘটনাস্থলে রওনা দেই। বেশ কিছুটা পথ ঘুরে আসতে হয়েছে ঘটনাস্থলে। পদ্মারমোড় দিয়ে সরাসরি বাজার হয়ে ঘটনাস্থলে আসতে পারলে ক্ষয়-ক্ষতির হাত থেকে ভূক্তভোগীদের হয়তো কিছুটা রক্ষা করা যেত। কিন্তু বাজারের প্রধান সড়কে ড্রেন নির্মাণের জন্য রাস্তায় খনন করে রাখায় অন্যদিক দিয়ে ঘুরে আসতে গিয়ে একটু দেরী যায়।

  আগুন লাগার খবর পেয়ে গতকাল ৭ই এপ্রিল ঘটনাস্থল পরিদর্শন করেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী ও পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল। 

  এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা মুন্সী ক্ষতিগ্রস্ত ৩টি পরিবারের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করেন এবং মেয়র নজরুল ইসলাম মন্ডল আগামী রবিবার ৩টি পরিবারের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করবেন বলে ঘোষণা দেন।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ