ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
পাংশায় র‌্যালী ও সভার মধ্য দিয়ে বাংলাদেশ স্কাউটস দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৪-০৮ ১৫:০২:৩৪

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ৮ই এপ্রিল “স্কাউটিং করবো, স্মার্ট বাংলাদেশ গড়বো” প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ স্কাউটস দিবস-২০২৩ পালিত হয়েছে।

  এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ স্কাউটস পাংশা উপজেলা শাখা এ কর্মসূচির আয়োজন করে।

  জানা যায়, গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, পরিসংখ্যান কর্মকর্তা মাহাবুব হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন বক্তব্য রাখেন। 

  অন্যান্যের মধ্যে এটিও ফকীর নুরুল ইসলাম, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহুরুল হক, হাবাসপুর কেরাজ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মসলেম উদ্দিন মনির ও হাবাসপুর মধ্য পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

  আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত, গীতা পাঠ ও প্রার্থনা সংগীত পরিবেশন করা হয়।

  অতিথিবৃন্দ “স্কাউটিং করবো, স্মার্ট বাংলাদেশ গড়বো” প্রতিপাদ্য বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ স্কাউটস কার্যক্রমকে আরো বেগবান করার লক্ষ্যে আগামী অর্থ বছরে কাবদলের জন্য ২লাখ টাকা ও স্কাউটস দলের জন্য ৩লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। একই সাথে সমন্বিত প্রচেষ্টায় স্মার্ট পাংশা গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

  অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা স্কাউটসের সম্পাদক ও উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম। অনুষ্ঠানে পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম, মাগুড়াডাঙ্গী কাজী আব্দুল মাজেদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাপ জান নেছা, পাংশা উপজেলা স্কাউটসের সদস্যবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কাব ও স্কাউটস সদস্য, শিক্ষক ও সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ