ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দ উপজেলার কোর্ট মাঠে বিএনপির কর্মসূচী পন্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৪-০৮ ১৫:১২:৪৮

রাজবাড়ী জেলার গোয়ালন্দে কেন্দ্রীয় ঘোষিত উপজেলা পর্যায়ে বিএনপির ১০ দফা দাবী বাস্তবায়নের লক্ষে অবস্থান কর্মসূচীতে বাঁধা ও অংশগ্রহণকারী নেতাকর্মীসহ সাংবাদিকদের ওপর হামলা এবং নেতাদের বহনকারীকৃত গাড়ী ভাংচুরের প্রতিবাদে গতকাল ৮ই এপ্রিল বিকালে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম।

  সংবাদ সম্মেলন জেলা বিএনপির সাবেক আহবায়ক নাঈম আনসারী, সাবেক সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সাবেক দপ্তর সম্পাদক আঃ মজিদ বিশ্বাস, সাবেক কোষাধ্যক্ষ খান শাহিন, উপজেলা বিএনপির সাবেক সেক্রেটারী কে এ সবুর শাহীন, জেলা যুবদলের আহবায়ক খায়রুল আনাম বকুল, জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীগণসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেক্টনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

  সংবাদ সম্মেলনে আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, সারা দেশে বিএনপির উপজেলা পর্যায়ের অবস্থান কর্মসূচী চলছে। ইতিপূর্বে বিভাগীয় ও জেলা পর্যায়ে অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে। এখন দেশব্যাপী উপজেলা পর্যায়ে অবস্থান কর্মসূচী চলছে। কেন্দ্র ঘোষিত দশ দফা দাবী আদায়ে ও দ্রব্য মূল্যের উর্দ্ধগতি, লুণ্ঠন ও লুটপাটের প্রতিবাদে এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার লক্ষে অন্তবর্তী কেয়ার টেকার সরকার গঠনের জন্য শেখ হাসিনার পতনের যে দশ দফা ডাক দেওয়া হয়েছে এর উপর ভিত্তি করেই আজকের অবস্থান কর্মসূচী পালন করা হচ্ছে। এই কর্মসূচী সফল করতে আমাদের বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাদের বিভিন্ন উপজেলার দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। সেই অনুযায়ী আমার দায়িত্ব ছিল গোয়ালন্দ উপজেলা। সেই মোতাবেক আমি আমাদের নেতাকর্মীদের নিয়ে গাড়ি যোগে আনুমানিক দুপুর ২টার দিকে রাজবাড়ী আমার বাসভবন থেকে গোয়ালন্দের উদ্দেশ্যে রওনা দেই। কিন্তু দূর্ভাগ্য বসত পথের মধ্যেই জানতে পারি আমাদের অবস্থন কর্মসূচী পালনের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে মৌখিকভাবে অনুমতি দেওয়া গোয়ালন্দ উপজেলার কোর্ট মাঠ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা দখল করে নিয়েছে। সেখানে পুলিশও মোতয়েন করা হয়েছে। আমাদের নেতা-কর্মীরা যারাই ঐ কর্মসূচী স্থলে যাওয়ার চেষ্টা করেছে তাদেরকেই অপমান ও ব্যাপক মারপিট করা হচ্ছে। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। এরপর আমিসহ আমাদের রাজবাড়ী থেকে নেতাকর্মীদের বহনকারী গাড়ি বহর সমাবেশের কাছাকাছি পৌঁছালে আমাদের গাড়ি বহরের সামনের গাড়িটি সন্ত্রাসীরা ভাংচুর করে এবং গাড়ির ভেতরে অবস্থানকারীদের নেতাকর্মীদের মারধর করা হয়। আবার এই গাড়ি ভাংচুরের ছবি ও ভিডিও ধারণ করতে গেলে গোয়ালন্দ উপজেলার ২জন সাংবাদিকের ওপরও হামলা করা হয়েছে। তারা আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। যা রাজবাড়ীর রাজনৈতিক প্রেক্ষাপটে আগে কখনও ঘটেনি। আমরা বিএনপির পক্ষ থেকে এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

  এছাড়াও তিনি বর্তমান সরকারের লুটপাট, জোর করে ক্ষমতায় থাকা, বিএনপির নেতা কর্মীদের ওপর হয়রানীমূলক হামলা-মামলা, জনগণের ভোট অধিকার হরণ করা, দ্রব্য মূল্যের উর্দ্ধগতিসহ বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ