ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে আরো ৫১জনের করোনা শনাক্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২৭৮৯ জনে উন্নীত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-০৫ ১৪:৩৯:৩৭
রাজবাড়ী জেলায় গতকাল শনিবার আরো ৫১জনের করোনা শনাক্ত হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় গতকাল শুক্রবার আরো ৫১জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২হাজার ৭৮৯জনে।  
  রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান, গতকাল ৫ই সেপ্টেম্বর জেলার আরো ১০৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসে পৌঁছেছে। গত ২রা সেপ্টেম্বর নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ৫১ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। নতুন শনাক্তদের মধ্যে ২৯জন রাজবাড়ী সদর, ৫জন পাংশা, ৫জন কালুখালী ও ১২জন গোয়ালন্দ উপজেলার। এ পর্যন্ত আক্রান্তদের মধ্যে ২৩ জন মারা গেছেন এবং ১৮৪৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া ৩২ জন হাসপাতালে ভর্তি এবং ৮৮৮ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।  
  জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ৭ই এপ্রিল রাজবাড়ী সদর উপজেলার বক্তারপুর গ্রামে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত নারী শনাক্ত হয়। ওইদিন থেকে গতকাল ৫ই সেপ্টেম্বর পর্যন্ত সময়ে(১৫১ দিনে) মোট ২৭৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার গড়ে প্রতিদিন ১৯জন।
  উল্লেখ্য, রাজবাড়ী পৌরসভা এলাকাসহ জেলায় করোনা ভাইরাসে ব্যাপক সংক্রমণ ও বিস্তার বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানছে না কেউ। সংক্রমণের মাত্রা বৃদ্ধি পেলেও শহর ও গ্রামাঞ্চলের মানুষ স্বাস্থ্য বিধি মানতেই চাচ্ছে না। মাস্ক ব্যবহার না করেই যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে। সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে সরকার গত ১০ই আগস্ট মাঠ পর্যায়ের প্রশাসনকে মারাত্মক এ ভাইরাস প্রতিরোধে জনগণকে মুখোশ/মাস্ক ব্যবহার সম্পর্কে সচেতন করতে সচেতনতামূলক প্রচারণা চালানোর পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা দিলেও রাজবাড়ীতে প্রয়োগ হচ্ছে ঢিলেঢালা ভাবে। নেই প্রশাসনের সমন্বিত পদক্ষেপ। ফলে রাজবাড়ী জেলার সর্বত্র করোনার সংক্রমণ বাড়ছে। 
  

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ