ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশা মৎস্য দপ্তরের উদ্যোগে ১৪টি জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৯-০৬ ১৪:৩৫:০৪
পাংশায় গতকাল রবিবার মৎস্য দপ্তরের উদ্যোগে রাজস্ব খাতের আওতায় ১৪টি জলাশয়ে পোনামাছ অবমুক্ত করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে ২০২০-২০২১ অর্থ বছরে রাজস্ব খাতের আওতায় একলাখ টাকা মূল্যের ৩৫৭.১৫ কেজি পোনামাছ অবমুক্তকরণ করা হয়েছে। 
  গতকাল ৬ই সেপ্টেম্বর সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত সময়ে পাংশা উপজেলার সরকারী খাস, প্রাতিষ্ঠানিক জলাশয় ও বর্ষা প্লাবিত ধানক্ষেত/প্লাবন ভূমিসহ ১৪টি জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালনা করেন মৎস্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
  জানা যায়, গতকাল রবিবার সকাল সাড়ে ১০টার দিকে পাংশা উপজেলা পরিষদ পুকুরে আনুষ্ঠানিকভাবে পোনামাছ অবমুক্তকরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়।   
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে রাজবাড়ী-২ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন মিয়া, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, পরিসংখ্যান কর্মকর্তা মাহবুব হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। 
  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহিন কবীর। তিনি জানান, ২০২০-২১ অর্থ বছরে রাজস্ব খাতের আওতায় পাংশা উপজেলা পরিষদ পুকুরে ৭০ কেজি, জয়গ্রাম বিলে ২৫ কেজি, ভেল্লাবাড়ীয়া কোলে ৩০ কেজি, কাচারীপাড়া নহলামারী বিলে ১৯.২৯ কেজি, খামারডাঙ্গী বিলে ২৫ কেজি, সুবর্ণকোলা গোরস্থান পুকুরে ২২.৮৬ কেজি, গণজাগরনী মহিলা সংঘের পুকুরে ২০ কেজি, পাংশা থানার পুকুরে ২০ কেজি, পাংশা ফায়ার সার্ভিস পুকুরে ২০ কেজি, বয়রাট ফাজিল মাদরাসা পুকুরে ২০ কেজি, বেজপাড়া হাফেজিয়া মাদরাসা পুকুরে ২৫ কেজি, মাছপাড়া কলেজ পুকুরে ২০ কেজি, পারনারায়নপুর মৎস্য সমবায় সমিতির পুকুরে ২০ কেজি ও পাংশা সরকারী কলেজ পুকুরে ২০ কেজি দেশীয় প্রজাতির মাছেরপোনা অবমুক্ত করা হয়। ডিজিটাল ওয়েট মেশিনে ওজন দিয়ে সংশ্লিষ্ট জলাশয়ে পোনামাছ অবমুক্ত করা হয়। ক্ষেত্রসহকারী লুবনা আক্তারসহ মৎস্য দপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ বিভিন্ন জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করে। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ