ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে গ্রেফতারকৃত শ্রমিক দলের নেতা শাহ আলমের মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৫-০২ ১৫:১৮:৩৫

 রাজবাড়ী জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহ আলমকে মিথ্যায় মামলায় গ্রেফতারের প্রতিবাদ ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন হয়েছে। 
  গতকাল ২রা মে দুপুরে রাজবাড়ী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জেলা শ্রমিক দল। এতে জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল গফুর মন্ডল, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক নঈম আনছারী, সাবেক সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সাবেক সাংগঠনিক আফসার আলী সরদার ও গাজী আহসান হাবীব বক্তব্য রাখেন।
  লিখিত বক্তব্যে জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল গফুর মন্ডল বলেন, আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে জেলা শ্রমিক দলের উদ্যোগে বিশাল র‌্যালী করার উদ্যোগ নেওয়া হয়। কিন্তু এ র‌্যালী যাতে না হয় সেজন্য পুলিশ গত ৩০শে এপিল রাত সাড়ে ১০টার দিকে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহ আলমকে বিএনপি অফিসের প্রবেশ পথে সালমা হোটেলের সামনে থেকে থানায় ডেকে নিয়ে তাকে গ্রেফতার করে এবং তাকে কোন কারণ ছাড়াই একটি মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করে।
  তিনি বলেন, একটি গণতান্ত্রিক দেশে মত প্রকাশের অধিকার, সভা সমাবেশ করার অধিকার সকল দলেরই থাকে এবং সকল নাগরিকই সভা সমাবেশ এবং মত প্রকাশের অধিকার রাখে। কিন্তু আমরা কি দেখতে পাচ্ছি? বিএনপিকে সরকার কোন কর্মসূচী করতে দিচ্ছেনা। এদেশে রাষ্ট্রীয় বাহিনী পুলিশ বাহিনী দিয়ে বিএনপির কর্মসূচী বন্ধ করে দেয়া হচ্ছে এবং নেতাকর্মীদের বিনা কারণে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে জেলে দেয়া হচ্ছে। শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহ আলমের ঘটনাও তাই।
  তিনি আরো বলেন, জোর করে, অত্যাচার নির্যাতন করে এই সরকার ক্ষমতায় থাকতে পারবে না। আগামীতে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন দেশে হবে না এবং সুষ্ঠ নির্বাচন হলে সেই নির্বাচনে বিএনপিকেই দেশের মানুষ ভোট দিয়ে নির্বাচিত করবে।
  সংবাদ সম্মেলনে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক শাহ আলমের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবী করেন বক্তারা।
  এ সময় পরিবহন, রিক্সা, নির্মাণ, হকার্স, থানা ও পৌর শ্রমিকদলসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ