ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪
ফরিদপুরে হতদরিদ্র জেলের জাল ও নৌকা পুড়িয়ে দিল দুর্বৃত্তরা॥মানবেতন জীবনযাপন
  • মাহবুব পিয়াল
  • ২০২৩-০৫-০৩ ১৫:৫৩:২৩

 ফরিদপুর সদর উপজেলার গেরদা ইউনিয়নের বাখুন্ডা এলাকায় সুশান্ত মালো নামে এক হতদরিদ্র জেলের জাল ও নৌকা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
  গত ২রা মে দিবাগত রাতের কোন সময় এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন হারিয়ে স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে মানবেতর ভাবে দিন কাটাচ্ছে হতদরিদ্র সুশান্ত মালো। এ ঘটনায় কোতয়ালী থানায় অভিযোগ দায়ের করেছে সুশান্ত মালো।
  সুশান্ত মালো জানান, তিনি দীর্ঘ ২০/২২ বছর ধরে ফরিদপুরের বাখুন্ডা ব্রীজ থেকে নিখুরদি বৌঘাটা ব্রীজের মধ্যবর্তী কুমার নদীতে বেড় জাল দিয়ে মাছ শিকার করতেন। মাছ শিকার করে যা পেতেন তা দিয়েই তিনি তার স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে কোন রকমে চলতেন। গত ২রা মে রাত ৮টার দিকে তিনি বেড়জালসহ নৌকাটি কুমার নদীর পাড়ে প্রতিদিনকার মতো বেঁধে রেখে বাড়ীতে চলে যায়। পরে ভোর ৪টার দিকে তিনি নদীর পাড়ে গিয়ে দেখতে পান জালসহ নৌকাটিতে কে বা কাহার আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। এতে তার প্রায় ২ লাখ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে। 
  সুশান্ত মালো বলেন, তার একমাত্র সম্বলই ছিল জাল ও নৌকা। এটি হারিয়ে তিনি একেবারেই নিঃস্ব হয়ে গেছেন। মাছ ধরে বিক্রি করতে না পারলে তিনি স্ত্রী ও সন্তানদের নিয়ে না খেয়ে থাকতে হবে। 
  তিনি আরো বলেন, তার সাথে কারো কোন শত্রুতা ছিলনা। কারা তার এতবড় সর্বনাশ করলো তিনি তা জানেন না। স্থানীয় বৌঘাটা নিখুরদী এলাকার একাধিক বাসিন্দা জানান, সুশান্ত মালো একেবারেই হতদরিদ্র। মাছ শিকার করেই সে জীবিকা নির্বাহ করতো। শত্রুতাবসত যারা এ কাজটি করেছে তারা এমন কাজটি না করলেও পারতো।
 

পিলখানা হত্যাকান্ডের পুনঃ বিচার ও চাকরী পুনর্বহালের দাবীতে রাজবাড়ীতে মানববন্ধন
দৈনিক রাজবাড়ী কণ্ঠ পত্রিকার প্রকাশক মনিরুজ্জামানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
রাজবাড়ীতে দিনব্যাপী উত্তম মৎস্য চাষ বিষয়ক প্রশিক্ষণ
সর্বশেষ সংবাদ