ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ী সদরের বসন্তপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া চাঁন আর নেই
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৫-১২ ১৩:৪২:১১

রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হালিম মিয়া চাঁন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

গতকাল ১১ই মে সকাল ১০টার দিকে অসুস্থ অবস্থায় অ্যাম্বুলেন্সে রাজধানীর বারডেম হাসপাতালে নেয়ার পথে আমিন বাজার এলাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

আব্দুল হালিম মিয়া চাঁনের ছোট ভাই বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান মিয়া জানান, সপ্তাহ খানেক আগে রাজধানীর বাড়ডেম হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করার পর তার বড় ভাইয়ের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। এছাড়াও তার ফুসফুসে পানি জমেছিল এবং ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। পরিবারের সদস্যরা তার হার্ট বাইপাস সার্জারি করার প্রস্তুতি নিচ্ছিলেন। এরইমধ্যে গত ১০ই মে সকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন। গতকাল ১১ই মে সকালে অ্যাম্বুলেন্সে তাকে রাজধানীর বারডেম হাসপাতালে নেয়া হচ্ছিল। সকাল ১০টার দিকে আমিন বাজার এলাকায় পৌঁছালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। একই দিন সন্ধ্যা সোয়া ৭ টায় বসন্তপুর রেলওয়ে স্টেশন সংলগ্ন ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তার নামাজে জানাজায় রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাধারণ সম্পাদক শেখ অহিদুজ্জামান, জেলা যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসানসহ বিভিন্ন শ্রেণীপেশার বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, আব্দুল হালিম মিয়া চাঁন ১৯৯৭ থেকে ২০০৩ সাল পর্যন্ত বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৭ থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি একটানা বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!