ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
ডিবির অভিযানে রাজবাড়ীতে চরমপন্থী নেপাল বাহিনীর আরেক সক্রিয় সদস্য বাচ্চু শেখ গ্রেফতার
  • শিহাবুর রহমান
  • ২০২৩-০৫-১২ ১৪:৩০:২৪

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রাম থেকে চরমপন্থী নেপাল বাহিনীর সক্রিয় সদস্য শাহীন চৌধুরী ওরফে ব্রিটিশকে গ্রেফতারের একদিন পর বাহিনীটির সক্রিয় আরেক সদস্য ও দলের সেকেন্ড ইন কমান্ড সালাম সরদারের ঘনিষ্ঠ অনুচর আশরাফ শেখ ওরফে বাচ্চু (৪২) কেও গ্রেফতার করেছে ডিবি পুলিশ।
গত ১১ই মে দিবাগত রাত পৌনে ১টার দিকে (গতকাল ১২ই মে) রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রূপসা সুইজ গেট বাজার এলাকার হাবিবের দোকানের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রামের মৃত কফিল উদ্দিন শেখের ছেলে।
রাজবাড়ী ডিবি পুলিশের পরিদর্শক মোঃ মনিরুজ্জামান খান জানান, গত ১০ই মে দিবাগত রাতে খানগঞ্জ ইউনিয়নের খোষবাড়ী গ্রামে চরমপন্থী নেপাল বাহিনীর সক্রিয় সদস্য শাহীন চৌধুরী ব্রিটিশের বাড়ীতে অস্ত্রসহ কয়েকজন সন্ত্রাসী অবস্থানকালে সেখানে অভিযান চালানো হয়।  এসময় কয়েকজন সন্ত্রাসী পালিয়ে গেলেও একটি ওয়ান শুটার গানসহ শাহীন চৌধুরী ব্রিটিশকে গ্রেফতার করা হয়।  
গ্রেফতারের পর শাহীন স্বীকার করে সে সন্ত্রাসী নেপাল বাহিনীর সদস্য। নেপালের অবর্তমানে তার ভাতিজা ছালাম সরদার গ্রুপটি পরিচালনা করছে। চরমপন্থী নেপাল গ্রুপের অন্যতম সদস্য একই গ্রামের বাচ্চু  শেখ অস্ত্রটি একটি ব্যাগে ভরে হেফাজতে রাখার জন্য তার কাছে দিয়েছিল। ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে বাচ্চুসহ অন্যরা পালিয়ে যায়। এ ঘটনায় রাজবাড়ী সদর থানায় অস্ত্র আইনে মামলা করা হয়। মামলায় বাচ্চুকেও আসামী করা হয়। 
ডিবির ওসি মনিরুজ্জামান খান আরো জানান, এ মামলার কথা শুনে বাচ্চু এলাকা থেকে পালিয়ে ঢাকায় যাচ্ছিল। গোপন সংবাদে এমন তথ্য পেয়ে গতকাল ১২ই মে রাতে কালুখালী উপজেলার রূপসা সুইজ গেট বাজার এলাকার হাবিবের দোকানের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। সে চরমপন্থী নেপাল বাহিনীর সক্রিয় সদস্য এবং দলের সেকেন্ড ইন কমান্ড সালাম সরদারের ঘনিষ্ঠ অনুচর বলেও জানান ডিবির এ কর্মকর্তা।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ