ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে কালুখালীতে র‌্যালী ও আলোচনা
  • মনির হোসেন
  • ২০২০-০৯-০৮ ১৪:৩০:০৪
আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে কালুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৮ই সেপ্টেম্বর সকালে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৮ই সেপ্টেম্বর সকালে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত হয়। 
  কালুখালী উপজেলা পরিষদ চত্বর থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে র‌্যালীটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 
  ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলমের নেতৃত্বে র‌্যালীতে উপজেলা কৃষি কর্মকর্তা মাছিদুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বাসার চৌধুরী, ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা অফিসার আঃ রশিদ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন। 
  র‌্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনাকালে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম বলেন, আমরা চাই আধুনিক বাংলাদেশ গঠন করতে। এই আধুনিক বাংলাদেশ গঠনে প্রত্যেককে তাদের স্ব-স্ব অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। সাক্ষরতা শতভাগ করা আধুনিক বাংলাদেশ গড়ার জন্য যেমনি গুরুত্বপূর্ণ, তেমনি গুরুত্বপূর্ণ হচ্ছে শিক্ষার হার বৃদ্ধি করা। সাক্ষরতা হচ্ছে শতভাগ শিক্ষিত করার প্রাথমিক ধাপ। সে জন্য ঝরে পড়ার হার শূন্যের পর্যায়ে নিয়ে আসতে হবে। নিরক্ষরতা, ক্ষুধা বা দারিদ্র হলো দেশের উন্নয়নের প্রতিবন্ধকতাস্বরূপ। শিক্ষাই কেবর এসব সমস্যাকে মোকাবেলা করতে পারে। 

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ