ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৫-২১ ১৫:০৯:৪৫

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২১শে সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসের সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সূবর্ণা রানী সাহার সভাপতিত্বে সভায় জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান, সিভিল সার্জনের প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, কালুখালী উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ সজীব, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ নওয়াজিস রহমান বিশ্বাস, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুল্লাহ আল আমিন, জেলা সামজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আজমীর হোসেন প্রমুখ আলোচনায় অংশ গ্রহণ করেন। এ সময় জেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে দেশের মানুষের টেকশই উন্নয়নের লক্ষ্য সামনে নিয়ে কাজ করতে হবে। কারণ আমরা ২০৪১ সালের মধ্যে বিশ্বের মধ্যে একটি সমৃদ্ধ উন্নত স্মার্ট বাংলাদেশ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করব। আর এই স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে গেলে আমাদের সকল অফিসের কাজকর্ম স্মার্ট হতে হবে। সেই জন্য আমাদের যারা যেখানে স্মার্ট কর্ম সম্পদানের ঘাটতি রয়েছে সেগুলো ধীরে ধীরে বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করতে হবে। তবেই আমরা স্মার্ট জেলা তথা স্মার্ট দেশ গড়ে তুলতে পাড়ব। সভায় রাস্তা, বাজারসহ যেসব স্থানে ছড়িয়ে ছিটিয়ে ময়লা ফেলা হচ্ছে সেটি যাতে না করা হয় সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করা এবং জেলার বিদ্যুৎ ব্যবস্থা, অবকাঠনো উন্নয়নসহ যে সমস্ত গুরুত্বপূর্ণ  বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে সেগুলো সমাধান করে ফেলার উপর তিনি গুরুত্ব আরোপ করেন।

সভা শেষে সংক্ষিপ্ত আকারে ঢাকা আহ্ছাননিয়া মিশনের বাংলাদেশে বাল্যবিবাহ প্রতিরোধ প্রকল্পের বাল্য বিবাহ বিরোধ আইন, বিধিমালা, শিশু সুরক্ষা ও জেন্ডার সমতা পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ