ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ীতে মানসিক ভারসাম্যহীন নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদন্ড
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৫-২২ ১৫:১৩:২৮

রাজবাড়ীতে মানসিক ভারসাম্যহীন আঞ্জু বেগমকে (৪৫) ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার রায়ে অভিযুক্ত নূর আলম শেখ নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৬মাসের মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। 

গতকাল ২২শে মে দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সাব্বির ফয়েজ এ রায় ঘোষণা করেন।

রাজবাড়ীর নারী ও শিশুর নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ সাইফুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্ত নুর আলম শেখ রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর মাজার এলাকার লতিফ শেখের ছেলে ও নিহত আঞ্জু বেগম একই ইউনিয়নের আলাদীপুর ব্রীজ এলাকার আকবর খানের স্ত্রী।

জানা যায়, বিগত ২০১৮ সালের ১২ই মার্চ দুপুরে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলাদীপুর গ্রামে একটি মেহগনি বাগানের মধ্যে থেকে ওই নারীর অর্ধনগ্ন মরদেহ উদ্ধার করে পুলিশ। 

এ ঘটনায় নিহতের ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে রাজবাড়ী সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ওই মামলায় নুর আলম শেখকে গ্রেফতার করলে ওই নারীকে সে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। 

আলীপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোঃ শওকত হাসান বলেন, ওই দিন দুপুরে আশপাশের শিশুরা মেহগনি বাগানের মধ্যে আঞ্জু বেগমের মরদেহ দেখতে পেয়ে আমাকে জানায়। এরপর আমি বিষয়টি থানায় জানালে পুলিশ এসে ওই নারীর মরদেহ উদ্ধার করে।

নিহতের স্বজনদের জানান, আঞ্জু বেগম মানসিক ভারসাম্যহীন ছিলেন। প্রায়ই তিনি বাড়ীতে থাকতেন না। ঘটনার দুইদিন আগে সে বাড়ী থেকে বের হয় আর বাড়ীতে ফেরেননি। প্রায়ই তিনি এভাবে বাড়ীতে না থাকায়  শেষবার তাকে আর খোঁজাখুজিও করা হয়নি। পরে ওই দিন দুপুরে মেহগনি বাগানের মধ্যে তার মরদেহ পাওয়া যায়। 

রাজবাড়ীর নারী ও শিশুর নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ সাইফুল হক বলেন, নুর আলমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। এ রায়ে বাদী পক্ষ সন্তুষ্ট প্রকাশ করেছেন।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ