ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
রাজবাড়ীতে ১৬ ঘন্টা কারফিউ শিথিল॥জনজীবনে ফিরছে স্বস্তি
  • মীর সামসুজ্জামান
  • ২০২৪-০৭-২৬ ১৫:৫৩:৩১

রাজবাড়ী জেলায় গতকাল ২৬শে জুলাই সকাল ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত ১৬ ঘন্টা কারফিউ শিথিল করা হয়েছে। 

 এ বিষয়ে গত ২৫শে জুলাই গণবিজ্ঞপ্তি দেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আবু কায়সার খান। এর আগে গত ২৫শে জুলাই সকাল ৮টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলমান কারফিউ শিথিল ছিল। 

 গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজবাড়ী জেলার শান্তি-শৃঙ্খলা, জনশৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষ্যে রাজবাড়ী জেলার সকল এলাকায় বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪ এর ২৪(১) ধারা অনুযায়ী ২৬শে জুলাই থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত প্রতিদিন সকাল ৬টা থেকে রাত ১০ টা পর্যন্ত সান্ধ্য আইন শিথিল থাকবে ও এবং রাত ১০টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত সান্ধ্য আইন জারি থাকবে। তবে জরুরি পরিসেবা এর আওতার বাইরে থাকবে।

 এদিকে ১৬ ঘন্টা কারফিউ শিথিল করায় গতকাল শুক্রবার সকাল থেকেই জেলা শহরে জীবনযাত্রা ছিল স্বাভাবিক। ব্যবসা প্রতিষ্ঠান ও বিপণি বিতানে স্বাভাবিকভাবেই কার্যক্রম পরিচালিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। 

 এদিকে কারফিউ শিথিলের সঙ্গে সঙ্গে রাজবাড়ী থেকে অভ্যন্তরীন রুটে ও রাজবাড়ী থেকে দূরপাল্লার সকল পরিবহনও চলেছে সময়মতো।

 রিকশা চালক ইউসুফ হোসেন, সিরাজ শেখ, আকমল ব্যাপারী বলেন, গত ১৯শে জুলাই থেকে ২৩শে জুলাই পর্যন্ত কারফিউ থাকায় ঠিকমতন ভাড়া মারতে পাড়ি নাই। রাস্তায় বের হলেই পুলিশ আটাকাই দিত। গত বুধবার থেকে কারফিউ শিথিল থাকায় রাস্তায় বের হতে পাড়ছি। 

 জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু কায়সার খান বলেন, জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। জেলার সার্বিক পরিস্থিতি বিবেচনায় সান্ধ্য আইন সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত শিথিল করা হয়েছে।

 
 রাজবাড়ীর নবাগত পুলিশ সুপার শামিমা পারভীনকে ফুলেল অভ্যর্থনা
খুলনা রেঞ্জের নবাগত ডিআইজি রেজাউল হকের দায়িত্বভার গ্রহণ
রাজবাড়ীর নতুন পুলিশ সুপার শামিমা পারভীন দায়িত্ব গ্রহণ করবেন আজ
সর্বশেষ সংবাদ