ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
মাছপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন নতুন তারিখ ঘোষণা হয়নি
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৭-২৬ ১৫:৫৩:৫৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণের নির্ধারিত তারিখ ছিল আজ ২৭শে জুলাই। কিন্তু কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় সারাদেশে কারফিউ জারি ও ইন্টারনেট সেবা বন্ধ থাকার কারণে মাছপাড়াসহ আজ ২৭শে জুলাই অনুষ্ঠিতব্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সকল নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন(ইসি)।

 এ বিষয়ে গত ২১শে জুলাই এক নির্দেশনায় এসব নির্বাচন স্থগিত করে ইসি’র নির্বাচনী শাখা।

 এ ব্যাপারে পাংশা উপজেলা নির্বাচন অফিসার(অঃ দাঃ) ও রিটার্নিং অফিসার সাইফুদ্দীন জানান, মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সমস্ত কার্যক্রম স্থগিত ঘোষণা করে গত ২২শে জুলাই গণ-বিজ্ঞপ্তি জারি করা হয়। এ বিষয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের করণীয় বিষয়ে চিঠি প্রদান করা হয়েছে।

 সরেজমিন জানা যায়, মাছপাড়া ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে খন্দকার তাজবীর হাসান সিসিল, মোহাম্মাদ সুজা উদ্দিন মৃধা, খন্দকার জান্নাতুল ফেরদৌস বিপু ও মোঃ ছরোয়ার হোসেন প্রার্থী হয়েছেন। নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণায় উত্তাপ ছড়ায় প্রার্থীরা। 

 নির্বাচনে পুত্র খন্দকার তাজবীর হাসান সিসিলকে(প্রতীক আনারস) জয়যুক্ত করতে কোমর বেঁধে নামেন পাংশা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং মাছপাড়া ইউপির ৫বারের নির্বাচিত সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো।

 অপরদিকে প্রার্থী মোহাম্মাদ সুজা উদ্দিন মৃধার মোটর সাইকেলের প্রতি সমর্থন ব্যক্ত করে প্রচার প্রচারণায় নামেন খোন্দকার বিপু, আবুল কালাম আজাদসহ মাছপাড়া ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক কয়েকজন মেম্বারসহ ইউনিয়নের বিশিষ্ট কয়েকজন ব্যক্তি।

 এদিকে নির্বাচন স্থগিত হলেও জনমত ধরে রাখতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা কারফিউ শিথিলকালীন সময়ে সীমিত পরিসরে গণসংযোগ করছেন। তবে এ খবর লেখা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণের নতুন তারিখ ঘোষণা করেনি ইসি।

 
পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ