ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে টানা কয়েক দিনের তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৬-০৯ ১৬:০৬:৫৯

রাজবাড়ীতে গত কয়েকদিন ধরে বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ। প্রচন্ড গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। সঙ্গে লোডশেডিং দুর্ভোগের মাত্রা বাড়িয়ে দিয়েছে কয়েকগুন। এমন পরিস্থিতিতে বৃষ্টির দেখা মিলেছে এই জেলায়। কোথাও মাঝারী ধাঁচের আবার কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাজবাড়ীবাসীর মন না ভরলেও জনমনে কিছুটা স্বস্তি নেমে এসেছে।

  গতকাল ৯ই জুন জুম্মার নামাজ চলাকালে স্বস্তির বৃষ্টি শুরু হয়। বৃষ্টির পর কিছুটা স্বস্তিবোধ করেছে জেলার মানুষ। তবে জেলার সব জায়গায় বৃষ্টি নামেনি।

  জানা গেছে, টানা দুই সপ্তাহের বেশি সময় ধরে চলা তাপদাহে রাজবাড়ীবাসীর জীবন অসহনীয় হয়ে উঠেছিল। গত কয়েকদিনের ভ্যাপসা গরমে পুড়তে হয় রাজবাড়ীবাসীর। তাই বৃষ্টির জন্য চাতক পাখির মতো অপেক্ষায় ছিলেন তারা। অবশেষে প্রতীক্ষার অবসান হলো। গতকাল ৯ই জুন দুপুরে কাঙ্খিত বৃষ্টির দেখা পেয়েছে রাজবাড়ীবাসী। সকাল থেকে আকাশ মেঘলা ছিলো। দুপুরের পর শুরু হয় ঝড়ো হাওয়া। পরে দুপুর দেড়টার পর থেকে বৃষ্টি শুরু হয়। সময় গড়ার সাথে সাথে বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে। টানা কয়েকদিনের তাপদাহের পর এ বৃষ্টিতে স্বস্তি ফিরেছে নাগরিক জীবনে।

  সজ্জনকান্দা এলাকার স্থানীয় বাসিন্দা সবুজ বলেন, সকাল থেকেই আকাশ মেঘলা ছিলো। দুপুরে জুম্মার নামাজের পর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। এক পর্যায়ে মুষলধারে বৃষ্টি পড়ে। ভ্যাপসা গরমের পর এই বৃষ্টি জনমনে স্বস্তি দিবে।

  রাজবাড়ী শহরের বড়পুল এলাকার বাসিন্দা শামিম বলেন, অনেকদিন পর মুষলধারে বৃষ্টি হলো। গত কয়েক দিনের তীব্র তাপদাহের কারণে মানুষ থেকে পশু পাখি পর্যন্ত অস্বস্তিতে ছিলো। আজ আল্লাহর রহমতে বৃষ্টি হয়ে পরিবেশ ঠান্ডা হলো।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ