ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশায় কৃষি মেলাসহ পৃথক ৩টি কর্মসূচির উদ্বোধন করলেন এমপি
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৬-১১ ১৪:৫১:০০

রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল ১১ই জুন বিকালে পাংশা উপজেলায় কৃষি মেলাসহ পৃথক ৩টি কর্মসূচির উদ্বোধন করেছেন।

  গতকাল রবিবার বিকাল ৪টা থেকে পর্যায়ক্রমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় র‌্যালীসহ ৩দিন ব্যাপী কৃষি মেলা-২০২৩ এবং খরিপ-২/২০২৩-২০২৪ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ, মৎস্য দপ্তর আয়োজিত ২০২২-২০২৩ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওয়তায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বকনা বাছুর বিতরণ ও সমাজ সেবা কার্যালয় আয়োজিত বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের মাঝে আর্থিক সহায়তার চেক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

  জানা যায়, উল্লেখিত কর্মসূচি সমূহের উদ্বোধন উপলক্ষে পাংশা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভার আয়োজন করা হয়।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান প্রমূখ বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ ও মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ। উপস্থাপনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।

  প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও জনকল্যাণে নিরলস ভাবে কাজ করছেন। জেলে, প্রান্তিক কৃষক, প্রতিবন্ধী, বিধবা, বয়স্ক ব্যক্তিসহ হতদরিদ্র পরিবারের আর্থসামাজিক উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। গৃহহীন-ভূমিহীন মানুষের মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  তিনি আরো বলেন, বিগত বিএনপি সরকারের সময় কৃষক চড়া দামেও সার পায় নাই। সারের জন্য কৃষকের গুলিতে মৃত্যু হয়েছে। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষিবান্ধব সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে কৃষি প্রণোদনাসহ কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।

  র‌্যালীসহ ৩দিন ব্যাপী কৃষি মেলা উদ্বোধনের পর কৃষি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন এমপি মোঃ জিল্লুল হাকিম।

  অনুষ্ঠানে হাবাসপুর ইউপির চেয়ারম্যান আল মামুন খান, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান মোঃ সজিব হোসেন, প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ শাহাদাৎ হোসেন, বিএডিসি বীজ উৎপাদন খামারের সিনিয়র সহকারী পরিচালক ফারুক হোসেন, ভেটেরিনারী সার্জন ডাঃ মোঃ মোত্তালিব আলী, উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র বর্মন, কশবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান (পিল্টু জোয়ার্দ্দার), পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

  মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ জানান, ২২জন জেলে পরিবারের মাঝে ১টি করে বকনা বাছুর বিতরণ করা হয়েছে। সমাজ সেবা কার্যালয় সূত্র জানায়, বিভিন্ন রোগে আক্রান্ত ১৮জন রোগীকে প্রত্যেকের ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ