ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে রাজবাড়ীতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও দুই বন্ধুকে সংবর্ধনা
  • প্রতিনিধি
  • ২০২৩-০৬-১৭ ১৫:০১:৩০

রাজবাড়ীতে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গতকাল ১৭ই জুন বিকালে প্রথম আলো বন্ধুসভার উদ্যোগে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ও দেশ সেরা দুই বন্ধুকে সংবর্ধনা দেওয়া হয়েছে। 

  সংবর্ধিত ২জন হলেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসান ও বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ভাষা ও সাহিত্য(বাংলা ও ইংরেজী) ক্যাটাগরিতে কলেজ পর্যায়ে দেশ সেরা মেধাবী শিক্ষার্থী কুইন। 

  ইকবাল হাসান বন্ধু সভার উপদেষ্টা। তিনি গোয়ালন্দ উপজেলায় শিক্ষা কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। অপরদিকে কুইন রাজবাড়ী সরকারী কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও বন্ধুসভার বন্ধু।

  সংবর্ধনা অনুষ্ঠানে আলোচনার ফাঁকে ফাঁকে চলতে থাকে গান ও কবিতা আবৃত্তি। আলোচনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও রাজবাড়ী সরকারী কলেজের সহকারী অধ্যাপক আরিফুর রহমান। সঞ্চালনা করেন সাবেক সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম।

  এতে বক্তব্য রাখেন জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার বীর মুুক্তিযোদ্ধা ডাঃ কামরুল হাসান লালী, বন্ধুসভার উপদেষ্টা ও রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের প্রাক্তণ অধ্যক্ষ অধ্যাপক মোঃ নুরুজ্জামান, রাজবাড়ী সরকারী কলেজের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক দিলীপ কুমার কর্মকার, প্রবীণ রাজনীতিবিদ কমরেড আবদুস সামাদ মিয়া, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ফকীর শাহাদাত হোসেন, বন্ধুসভার সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র দাস।

  অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ। পুরো অনুষ্ঠান বন্ধুসভার বন্ধুরা উপভোগ করেন।

  গান ও কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করেন বন্ধুসভার সাংস্কৃতিক সম্পাদক ও বারুগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কনা রানী দাস, অধ্যাপক দিলীপ কুমার কর্মকার, দেশসেরা মেধাবী শিক্ষার্থী কুইন, বন্ধুসভার সহ-সভাপতি আশিফ মাহমুদ ও কানিজ ফাতেমা। তবলায় সহযোগিতা করেন বন্ধু সঞ্জীব ভৌমিক।

  বক্তারা বলেন, যে দেশে গুণের সমাদর নেই, সেই দেশে গুণী জন্মাতে পারেনা। প্রথম আলো সবসময় ভালোর সঙ্গে থাকে। ভালো মানুষের সঙ্গে থাকে। ইতিবাচক কর্মকান্ডের সঙ্গে থাকে। বন্ধুসভার দুইবন্ধু স্ব-স্ব ক্ষেত্রে দেশ সেরা হয়েছেন। এটা বন্ধুসভার জন্য গৌরবের। প্রতিটি বন্ধুর জন্য গৌরবের।

  মোহাম্মদ ইকবাল হাসান বলেন, স্বীকৃতি পেতে সবারই খুব ভালোলাগে। এই স্বীকৃতি আমাকে আমার কাজের প্রতি নিষ্ঠা ও একাগ্রতা বাড়িয়ে দেবে। এসডিজি-৪, চতুর্থ শিল্প বিপ্লব এবং স্মার্ট শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে আরও যত্নবান ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করবো ইনশাল্লাহ।

  কুইন বলেন, দেশ সেরা হওয়াতে আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নিতে পেরেছি। এটি আমার জন্য গৌরব ও আনন্দের। আর প্রথম আলো বন্ধুসভাকে ধন্যবাদ, আমাকে বিভিন্ন ইতিবাচক ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত রাখার জন্য।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ