ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
গোয়ালন্দে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৬-১৭ ১৫:০২:১৫

গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষে রাজবাড়ী জেলার গোয়ালন্দে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা গতকাল ১৭ই জুন দুপুরে উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত হয়। 

  গোয়ালন্দ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক শিক্ষা কর্মকর্তা আবুল কাসেমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন উপস্থিত ছিলেন। “মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবই দুর্নীতির প্রধান কারণ” শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় উজানচর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে পক্ষ এবং বিপক্ষ দুটি দলে ভাগ হয়ে এ বিতর্ক প্রতিযোগিতায় তাদের যুক্তি তুলে ধরে। পরে বিজয়ী দলসহ উপস্থিত শতাধিক শিক্ষার্থীর হাতে দুর্নীতি দমন কমিশন সমন্বিত ফরিদপুর কার্যালয়ের পক্ষ থেকে উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

  উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও প্রথম আলোর প্রতিনিধি এম রাশেদুল হক রায়হানের সঞ্চালনায় প্রতিযোগিতা শুরুতে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম সফি। 

  অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে দুর্নীতি দমন কমিশন সমন্বিত ফরিদপুর কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জাকির হোসেন বক্তব্য রাখেন ।

  এ সময় দুর্নীতি দমন কমিশন ফরিদপুর কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মোঃ খালিদ হোসাইন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হাসান ও আব্দুল হালিম মিয়া কলেজের অধ্যক্ষ বিলকিস আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

  আলোচনা সভা শেষে উপস্থিত শতাধিক শিক্ষার্থীর মাঝে একটি করে টিফিন বক্স, খাতা, পানির পট, স্কেল, কলম রাখার ঝুড়ি ও জ্যামিতি বক্স প্রদান করা হয়। 

  অনুষ্ঠানে গোয়ালন্দ প্রপার হাইস্কুলসহ নতুন করে উপজেলার ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের জন্য সততা ষ্টোর খুলতে নগদ ৮ হাজার ৮০০ টাকা করে প্রদান করা হয়।

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ