ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর হাটে ৯৫ কেজি ওজনের খাসির দাম ১ লাখ ২০ হাজার টাকা
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৬-২৩ ০২:১৯:৩৫

কোরবানীর পশু কেনাবেচনায় বড় বড় গরুর পাশাপাশি আলোচনায় থাকে বড় খাশি।

  তাইতো রাজবাড়ীর হাটে আসা একটি বিদেশি জাতের খাসি নজর কেড়েছে ক্রেতাদের। খাসিটি নাম "মিঠু"। খাসিটির গায়ের রং আর দেহের গড়নে হাটে আসা ক্রেতা আর দর্শকরা আকৃষ্ট। বিদেশি জাতের এই খাসির ওজন ৯৫ কেজি। কোরবানীর জন্য খাসিটির দাম চাওয়া হচ্ছে ১ লাখ ২০ হাজার টাকা। এটি হাটের মধ্যে সবচেয়ে বড় খাসি।

  গতকাল ২২শে জুন রাজবাড়ী পৌর পশু হাটে এই খাসিটিকে আনা হলে দেখতে ভিড় করে অনেক দর্শক ও ক্রেতা। বিশেষ করে হাটে আসা ক্রেতা বিক্রেতাদের নজরের কেন্দ্র বিন্দুতে ছিল ছাগলটি।

  জানা গেছে, খাসিটির মালিকের নাম ওমর। সে মিজানপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাগমারা এলাকার রফিক সরদারের ছেলে। সে স্কুল ছাত্র। ৩বছর যাবত খাসিটি সে লালন পালন করছে। কোরবানী উপলক্ষে বিক্রির জন্য সে আজ খাসিটিকে হাটে তোলেন।

  খাসির মালিক ওমর বলেন, খাসিটি আমার পালের। তিন বছর যাবত আমি খাসিটিকে লালন পালন করে বড় করেছি। শখ করে নাম রাখি "মিঠু"। মিঠু বলে ডাক দিলে সে উত্তর নেয়। খাসিটিকে আমি ভাত, খড়, ভূসি ও ঘাস খাওয়ায়ে বড় করেছি। আমি এটিকে বিক্রির জন্য আজ হাটে তুলেছি। দাম চাচ্ছি ১ লাখ ২০ হাজার টাকা। ইতিমধ্যে ৮০ হাজার টাকা দাম উঠেছে। ১ লাখ টাকা হলে ছেড়ে দিবো।

  হাটে আসা দর্শনার্থী রেজাউল বলেন, আমি আমার জীবনে এত বড় খাসি কখনো দেখিনি। হাটে ঢুকতেই খাসিটি আমার নজর কাড়ে। খাশিটি দেখতে বেশ বড়।

  আরেক দর্শনার্থী কাজী রকিবুল হাসান বলেন, বিশাল আকৃতির খাসিটি দেখতে ছোটখাটো একটি গরুর মতন। আমার জীবদ্দশায় এত বড় খাসি দেখিনি।

  হাটে খাসি কিনতে আসা ক্রেতা মিরাজ শেখ বলেন, আমি কোরবানীর জন্য একটি খাসি কিনতে হাটে এসেছি। হাটে বেশ কয়েকটি খাসি দেখলাম। তার মধ্যে মিঠু নামের খাশিটি সবচেয়ে বড়।

  হাটের ইজারাদারের প্রতিনিধি জনি বলেন, রাজবাড়ী হাটে আজকে একটি বড় খাসি উঠেছে। খাসিটির ওজন ৯৫ কেজি হবে। বিক্রেতা ১ লাখ ২০ হাজার টাকা দাম চাচ্ছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ