ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৬-২৩ ০২:২১:৩৭

রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কার্যালয়ের যৌথ আয়োজনে গতকাল ২২শে জুন সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

  কর্মশালায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানীর সাহার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল কালাম আজাদ, জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, সাবেক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, সহ-সভাপতি কাজী আব্দুল কুদ্দুস বাবু, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু, দৈনিক খবরের জেলা প্রতিনিধি আসহাবুল ইয়ামিন রয়েন ও ৭১ টেলিভিশনের জেলা প্রতিনিধি মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন। 

  কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম। 

  এ সময় কর্মশালায় অংশগ্রহণকারী বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন ব্যবসায়ী ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, বিভিন্ন ইলেক্টনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে গেলে আমাদের সবচেয়ে আগে নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিত করণের মাধ্যমে ভবিষ্যত প্রজন্মকে মেধা ও শারীরিক সক্ষম করে গড়ে তুলতে হবে। আর সেই লক্ষ্যেকে সামনে রেখেই আমাদের সকলের নিরাপদ খাদ্য ব্যবস্থাকল্পে সরকারের খাদ্য উৎপাদন থেকে শুরু করে ভোক্তার খাওয়া পর্যন্ত সবরকম তদারকি ও সচেতনতা বৃদ্ধির জন্য যতগুলো বিভাগ রয়েছে সকল বিভাগের কার্যক্রম সমন্বয় সাধনের উদ্দেশ্যে প্রতি জেলায় নিরাপদ খাদ্য বিভাগ নামে একটি বিভাগ প্রতিষ্ঠা করেছে। আমরা আশাবাদী এই বিভাগ তাদের সমন্বিত কার্যক্রমের মাধ্যমে জণগণকে নিরাপদ খাদ্য সম্পর্কে সচেতন করা থেকে শুরু করে  তাদের সকল কর্মকান্ডের মাধ্যমে দেশের প্রতিটি মানুষের জন্য নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিত করতে পারবে। আর যার মাধ্যমে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের সকল নাগরিকের জন্য নিরাপদ খাদ্য ব্যবস্থা করা সম্ভব হবে। 

  এছাড়াও তিনি তার বক্তব্যে অধিক জনসংখ্যার বাংলাদেশে অধিক উৎপাদনের ক্ষেত্রে নিরাপদ খাদ্য ব্যবস্থা ও এর জন্য খাদ্য উৎপাদনের মাটি থেকে শুরু করে খাওয়া পর্যন্ত যাতে সব স্তরেই খাদ্য পণ্য নিরাপদ রাখতে এর বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।

  উল্লেখ্য যে , কর্মশালায় নিরাপদ খাদ্য নিশ্চিতে সরকারের বিভিন্ন উদ্যোগ, নিরাপদ খাদ্য আইন, জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে করণীয় সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ