ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বালিয়াকান্দির আলোচিত ৩০ মণ ওজনের কালো পাহাড় শেষ পর্যন্ত বিক্রি হলো ৬লাখ টাকায়
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-০৩ ০৪:০৩:১৪

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার আলোচিত ১০ ফুট লম্বা ও ৬ ফুট উচ্চতার ‘কালো পাহাড়’ নামের ফ্রিজিয়ান জাতের ৩০ মণ ওজনের গরুটি শেষ পর্যন্ত ৬ লাখ টাকায় বিক্রি হয়েছে। অথচ বাড়ীতেই গরুটির দাম উঠেছিল সাড়ে ১০লাখ টাকা।

  গরুর মালিক বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের ২নং ওয়ার্ড অলংকারপুর গ্রামের খামারী নিজাম মহাজন দাম হাঁকিয়েছিলেন ১৫ লাখ টাকা। স্থানীয় হাটে এমন দামে বিক্রি করতে না পারায় গরুটিকে তোলা হয় ঢাকার গাবতলী হাটে। বড় গরুর চাহিদা কম থাকায় বাধ্য হয়ে গরুটিকে ৬ লাখ টাকায় বিক্রি করে নিজাম মহাজন।

  জানা গেছে, নিজাম মহাজন গত ৪ বছর ধরে ‘কালো পাহাড়কে’ লালন পালন করেন। নিজের ক্ষেতে উৎপাদিত প্রাকৃতিক উপায়ে খাবার ও কাঁচা ঘাস খেয়ে পরম মমতায় বেড়ে উঠেছিলো ‘কালো পাহাড়’। ৩০ মণ ওজনের বিশাল আকারের ‘কালো পাহাড়’ এর খাবার মেনুতে ছিলো কাঁচা ঘাস, ভূট্টা, গম, খেসারির ভূষির মত প্রাকৃতিক খাবারের পাশাপাশি কলা, আপেল, কমলা, বেদানা, বেগুন ও মৌসুমি ফল আমও।

  খামারী নিজাম মহাজন বলেন, আমার বাড়ীতে পালিত গাভীর পেট থেকে ৪ বছর আগে জন্ম নেয় এই ষাঁড় গরুটি। সম্পূর্ণ কালো রং ও এর দৈহিক বৃদ্ধি দেখে আদর করে নাম রাখি ‘কালো পাহাড়’। ষাঁড়টির ওজন ৩০ মণ। আমি নিজের সন্তানের মত আদর করে ষাঁড়টিকে বড় করেছি। চার দাঁতের কালো পাহাড়ের দাম চেয়েছিলাম ১৫ লাখ টাকা। আমার বাড়ীতেই গরুটির দাম উঠেছিল সাড়ে ১০ লাখ টাকা। কিন্তু ইচ্ছা ছিলো আরও বেশি দামে বিক্রি করবো। তাই ২০ হাজার টাকা খরচ করে ঢাকার গাবতলী হাটে নিয়ে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি বড় গরুর ক্রেতা কম, আবার দাম ও কম। পরবর্তীতে ৬ লাখ টাকায় গরুটিকে বিক্রি করি। এখন কাপলে যা আছে তাই হয়েছে।

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ