ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
পাংশার সরিষায় পুলিশের অভিযানে ১টি অবৈধ ওয়ান শুটারগান ও আগ্নেয়াস্ত্র তৈরীর সরঞ্জামসহ গ্রেফতার-১
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-০৪ ০৪:৩১:২১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সন্ত্রাস কবলিত সরিষা ইউনিয়নের বহলাডাঙ্গা দক্ষিণপাড়া গ্রামে গত ২রা জুলাই বিকাল সোয়া ৫টার দিকে অভিযান চালিয়ে দেশীয় তৈরী ১টি অবৈধ ওয়ান শুটারগান ও অস্ত্র তৈরীর সরঞ্জামসহ মোঃ সজিব মন্ডল(২১) নামের অস্ত্রধারী সন্ত্রাসীকে থানা পুলিশ গ্রেফতার করেছে।

  ধৃত সজিব মন্ডল সরিষা ইউপির জাগীর বাগলী গ্রামের সেলিম মন্ডলের পুত্র। সে অবৈধ আগ্নেয়াস্ত্র তৈরী ও তা সন্ত্রাসীদের কাছে বিক্রিসহ বিভিন্ন এলাকায় অস্ত্রের ভয়-ভীতি প্রদর্শন করে সন্ত্রাসী ও চাঁদাবাজীসহ নানা ধরনের অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত। তার বিরুদ্ধে পাংশা মডেল থানায় পৃথক ২টি মামলা রয়েছে।

  জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ মাসুদুর রহমানের নেতৃত্বে এসআই মোঃ মিজানুর রহমানসহ সঙ্গীয় পুলিশ গত রবিবার বিকাল সোয়া ৫টার দিকে অভিযান চালিয়ে বহলাডাঙ্গা দক্ষিণপাড়া গ্রামের জনৈক আমজাদ হোসেনের বসত বাড়ীর সামনে কাঁচা রাস্তার উপর থেকে তাকে গ্রেফতার করে। পুলিশ ধৃত সজিব মন্ডলের দেহ তল্লাশী করে তার ডান হাতে ধরা অবস্থায় ১টি পুরাতন সাদা শপিং ব্যাগের মধ্য হতে দেশী তৈরী ১টি অবৈধ ওয়ান শুটারগান, ১টি পুরাতন হাতুড়ী, ১টি পুরাতন সেলাইরেন্স, ১টি লোহার বাটাল, ১টি র‌্যথ, ১টি নোজপ্লাস, ১টি পুরাতন ভাঙ্গা হেক্সোব্লেট, ১টি লোহার স্প্রিংয়ের অংশ, স্ক্রুপের নাট খোলা যায় এমন ১টি পাঁচ ইঞ্চি লোহা, ১টি লোহার পুরাতন নাট, ৩টুকরা প্লেনশীটের অংশ, ৩টি চাটকি, ৭টি ছোট-বড় লোহার নাট ও ৯টি ছোট-বড় স্ক্রুপ উদ্ধার করে।

  এ ব্যাপারে গতকাল ৩রা জুলাই এসআই মোঃ মিজানুর রহমান বাদী হয়ে সজিব মন্ডলের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(এ) ধারায় পাংশা মডেল থানায় মামলা দায়ের করেন।

  এসআই মোঃ মিজানুর রহমান জানান, ধৃত সজিব মন্ডলের বিরুদ্ধে পাংশা মডেল থানায় মামলা নং-১, তাং-০১/০৯/২০১৯, ধারাঃ ৫৮৫/৩০৭/৫০৬ পেনাল কোড ১৮৬০ এবং ৭/৯৯, তাং-১৩/০৭/২০১৯, ধারাঃ ৩৬(১) সারণির ১৯(ক),মাদক নিয়ন্ত্রণ আইন-২০১৮ রয়েছে। সে দীর্ঘদিন ধরে অবৈধভাবে অস্ত্র তৈরী করে নিজ হেফাজতে রেখে পাংশা থানার বিভিন্ন এলাকায় অস্ত্রের ভয়-ভীতি প্রদর্শন করে সন্ত্রাসী-চাঁদাবাজীসহ নানা ধরনের অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে তাকে ১টি অবৈধ ওয়ান শুটারগান ও অস্ত্র তৈরীর সরঞ্জামসহ গ্রেফতার করা হয়েছে।

  তিনি আরো বলেন, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের সার্বিক দিক নিদের্শনায় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত করাসহ অবৈধ অস্ত্র-গুলি উদ্ধারের লক্ষ্যে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমানের নেতৃত্বে এলাকায় পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

  এদিকে অবৈধ আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরীর সরঞ্জামসহ সন্ত্রাসী সজিব মন্ডলের গ্রেফতারে এলাকার শান্তিপ্রিয় মানুষের মাঝে স্বস্তি ভাব বিরাজ করছে। 

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন