ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
বালিয়াকান্দির ক্ষেতের ফসল খাওয়ার অভিযোগে ৩মাসের বাছুরকে কুপিয়ে জখম!
  • সোহেল মিয়া
  • ২০২৩-০৭-০৪ ১৫:৪০:২৬

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের চরগুয়াদহ গ্রামে ক্ষেতের ফসল খাওয়ার অভিযোগে গত ৩রা জুলাই বিকালে মাত্র ৩মাসের একটি গরুর বাছুরকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করেছে গনি ওরফে গনে মোল্লা(৩৫) নামে এক ব্যক্তি। সে চরগুয়াদহ গ্রামের ইয়াকুব মোল্লার ছেলে। বাছুর গরুটির সাথে এমন বর্বরতার ঘটনায় সর্বত্র নিন্দার ঝড় উঠেছে।  

  এ ঘটনায় বাছুরটি মালিক একই গ্রামের মিরাজ মোল্লা ওই দিন রাতেই বাদী হয়ে বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করেন। বাছুরটি বর্তমানে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের অধীনে চিকিৎসাধীন রয়েছে। বাছুরটির শরীরে ১৫টি সেলাই লেগেছে বলে জানা গেছে।

  মিরাজ মোল্লা জানান, গত ৩রা জুলাই বিকালে তার গাভীর ৩মাসের বাছুরটি গনি ওরফে গনে মোল্লার বাড়ীর সামনে যায়। তখন সে ধারালো কাঁচি দিয়ে বাছুরটি হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি কোপাতে থাকে। এতে বাছুরের পিঠে মারাত্মক রক্তাক্ত জখম হয়। বাছুরটির পিঠে ১৫টি সেলাই লেগেছে।

অভিযুক্ত গনে মোল্লার স্ত্রী শিল্পী বেগম বলেন, মিরাজ মোল্লার অনেক গরু। প্রায়ই সে তার গরু ছেড়ে দেয় ফসলের মাঠে। আমরা গরীব মানুষ। আমাদের কষ্টার্জিত উৎপাদন ফসল প্রায়ই নষ্ট করে ফেলে এই গরুগুলো। প্রতিবেশিরা সবাই জানে। আমাদের ক্ষেতে গত ৩রা জুলাই গরু ও বাছুর ঢুকে মরিচ ও কুমড়ার গাছ খেয়ে ফেলে।

  এ সময় আমার স্বামী তার ভাতিজার সাথে গরু সরিয়ে দেওয়ার সময় হাতে থাকা কাঁচি অনিচ্ছাকৃতভাবে বাছুরের পিঠে লেগে কেটে যায়। বাছুরের গায়ে তার স্বামী কোন কোপ দেয়নি।

  উপজেলা সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আবু হেনা বলেন, বাছুরটির প্রাথমিক এবং পরবর্তী চিকিৎসাপত্র প্রদান করা হয়েছে। বর্তমানে বাছুরটি সুস্থ আছে।

  ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মুরাদ বিশ্বাস বলেন, বিষয়টি আমি অবগত। তদন্তকারী কর্মকর্তার সাথেও কথা হয়েছে। গ্রাম্য শালিসে ঘটনাটি মিমাংসার চেষ্টা করা হবে। 

  অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ সবুর মিয়া বলেন, একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনানুগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ