ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
পাংশায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে শাহজাহানসহ পৃথক মামলায় ৩জন গ্রেপ্তার
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-০৭ ০১:৪০:২০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গত ৫ই জুলাই অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে শাহজাহান মন্ডল (৫২)সহ পৃথক মামলায় কামাল খলিফা(৩০) ও আকাশ মন্ডল(২৪) মোট ৩জন আসামীকে থানা পুলিশ গ্রেফতার করেছে।

  গ্রেফতারকৃত শাহজাহান মন্ডল হাবাসপুর ইউপির চর আফড়া গ্রামের মৃত বক্তার মন্ডলের ছেলে, কামাল খলিফা যশাই ইউপির সমশপুর গ্রামের মৃত খোরশেদ খলিফার ছেলে ও আকাশ মন্ডল পাংশা পৌরসভার মৈশালা গ্রামের মাসুদ মন্ডলের ছেলে। এদের মধ্যে কামাল খলিফা ও আকাশ মন্ডল পৃথক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী।

  জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে এসআই আসাদুজ্জামান রিপন, এএসআই শহিদুল ইসলাম ও এএসআই মোঃ শরিফুল ইসলামসহ সঙ্গীয় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

  হাবাসপুর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংলগ্ন পদ্মা নদীর চর ও আশপাশ এলাকার খাদ হতে বালু উত্তোলন করে পরিবহন, বিপণন ও সরবরাহ করে পদ্মা নদীর তীরে ভাঙ্গন সৃষ্টি করার অপরাধে ১৫(১) বালুমহাল ও মাটি ব্যবস্থপনা আইন, ২০১০ ধারার মামলার (নং ২, তারিখ- ৫/৭/২০২৩ইং) আসামী শাহজাহান মন্ডলকে গ্রেফতার ও অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ১টি স্যালো মেশিন, ৩টি প্লাস্টিকের পাইপ জব্দের ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়। 

  এই মামলার চর আফড়া গ্রামের সোবাহান বিশ্বাসের দুই ছেলে দাউদ বিশ্বাস(২৮) ও খালেক বিশ্বাস (৪৫)সহ অজ্ঞাতনামা আরো ২/৩জন আসামী রয়েছে। 

  হাবাসপুর ইউনিয়নের চর আফড়া গ্রামের বেড়িবাঁধ সংলগ্ন জনৈক আঃ জলিলের বাড়ীর পূর্ব পাশে বালুর খাদ থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার ঘটনায় এসআই মোঃ ফজর আলী বাদী হয়ে পাংশা থানায় মামলা দায়ের করেন। মামলাটি এসআই আসাদুজ্জামান রিপন তদন্ত করছেন।

কালুখালীর সাওরাইলে দেশীয় অস্ত্রসহ দুই সন্ত্রাসী গ্রেফতার
রাজবাড়ীতে হাসপাতালে দ্বিগুণ রোগী॥হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ
বালিয়াকান্দিতে টিউবওয়েল আছে পানি নেই॥বিপর্যস্ত জনজীবন