ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে রাজবাড়ীতে এ্যাডভোকিসী সভা
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৭-০৭ ০১:৪২:০০

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে গতকাল ৬ই জুলাই বিকালে রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের যৌথ আয়োজনে এ্যাডভোকিসী সভা অনুষ্ঠিত হয়েছে। 

  সভায় স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ কর্মী, প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি এবং শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের মাঝে ক্রেস্ট ও  সনদ বিতরণ করা হয়েছে। 

  সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন। জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ইসতিয়াজ ইউনুসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রহমান ও জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান বক্তব্য রাখেন।

  সভা শেষে রাজবাড়ী জেলায় পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য ও কৈশোরকালীন প্রজননস্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় ভালো কাজের স্বীকৃতিস্বরুপ শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান এবং ইউনিয়ন পরিষদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। 

  জানা গেছে, রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদ স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ নির্বাচিত হয়েছে। আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারাম্যান মোঃ আবু বক্কার ছিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খানের হাত থেকে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের সনদপত্র ও ক্রেস্ট গ্রহণ করেন।  

  এছাড়া শ্রেষ্ঠ উপজেলা পরিষদ হিসেবে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী হিসেবে রাজবাড়ী পৌরসভার ভাস্বতী বিশ্বাস, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে আলীপুর ইউনিয়নের মোঃ রাসেল মিয়া, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শকা হিসেবে খানগঞ্জের রোজিনা খন্দকার, শ্রেষ্ঠ এসএসিএমও হিসেবে রামকান্তপুর ইউনিয়নের অঞ্জলী রাণী পাল ও খানগঞ্জের আরিফুল ইসলাম, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে রাজবাড়ীর মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং মেরী স্টোপস ক্লিনিক নির্বাচিত হয়েছে। নির্বাচিত শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানকে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ