ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংস্কৃতিক কার্যক্রমের স্বাধীনতা বিষয়ক ডিবেট সামিট অনুষ্ঠিত
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-০৭ ১৬:৩২:২৯

রাজবাড়ীতে ডিজিটাল সময়ে তরুন সমাজ ঃ সামাজিক যোগাযোগ মাধ্যমের সাংস্কৃতিক প্রভাব শীর্ষক দিনব্যাপী সামিটের আয়োজন করে রাজবাড়ী সোশিও-কালচারাল ফোরাম(আরএসসিএফ)।

  গতকাল ৭ই জুলাই সকাল ১১টায় রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

  আরএসসিএফের সভাপতি রিফাহ নানজিবা অহনার সভাপতিত্বে ও আরএসসিএফের সাধারণ সম্পাদক নিলয় সাহার সঞ্চালনায় অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ ইকবাল হোসেন ও জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস বক্তব্য রাখেন। 

  এছাড়াও আরএসসিএফ এর সাবেক সভাপতি রিয়াসাদ আক্তার, রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন সভাপতি ফারুক উদ্দিন ও ইফতেখার আহমেদ বক্তব্য রাখেন।

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, রাজবাড়ী সোশিও কালচারাল ফোরাম আয়োজিত আজকের এই ডিবেট সামিট নিঃসন্দেহে একটি ভালো অনুষ্ঠান। এর মাধ্যমে তরুণ প্রজন্মরা অনেক কিছু শিখতে পারবে।

  আরএসসিএফের সভাপতি রিফাহ নানজিবা অহনা বলেন, সাম্প্রতিক সময়ে ডিজিটাল মিডিয়ায় তরুণদের অংশগ্রহণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। সাংস্কৃতিক কর্মকান্ডেও এসেছে কিছু নতুন ধারা। সোশ্যাল মিডিয়ায়র এ সাংস্কৃতিক প্রভাব নিয়ে আরএসসিএফ এই ডিবেট সামিটের আয়োজন করে। এ আয়োজনে সার্বিক সহযোগিতা করছে মানুষের জন্য ফাউন্ডেশন। একই সাথে ব্যবস্থাপনা সহযোগী হিসেবে আছে রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন। দিনব্যাপী বিভিন্ন পর্বে এ সামিট অনুষ্ঠিত হয়।

  সোশ্যাল মিডিয়ায় সাংস্কৃতিক কার্যক্রমের স্বাধীনতা নিয়ে অনুষ্ঠিত হয় প্যানেল ডিসকাশন। সেখানে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন হাওয়া চলচ্চিত্রের পরিচালক মেজবাউর রহমান সুমন, যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ও অভিনেতা মনোজ প্রামানিক, নায়িকা নাজিফা টুশি, জনপ্রিয় টিভি উপস্থাপিকা ও অভিনেত্রী মৌসুমি মৌ।

  সামিটে ইয়ুথ রিপ্রেজেন্টেটিভ হিসেবে উপস্থিত ছিলেন কনটেন্ট ক্রিয়েটর আসাদুজ্জামান জয়, চিত্রয়ীর প্রধান নির্বাহী রাতুল চৌধুরী, বঙ্গমাত্রা হল ডিবেটিং ক্লাব রাজশাহী বিশ্ববিদ্যালনের সভাপতি তাজরীন আহমেদ খান মেধা এবং সাংস্কৃতিক প্ল্যাটফর্ম ভৈরবীর প্রধান নির্বাহী ইলিয়াস নবী ফয়সাল। 

  সামিটের প্রেজেন্টেশন কম্পিটিশনে চেয়ারপার্সন হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের গোঁসাইরহাট উপজেলা উপজেলা নির্বহী অফিসার কাফী বিন কবির। 

  সমাপনী ও পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল এবং সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার উপস্থিত ছিলেন।

  দিনব্যাপী এ আয়োজনে মোট ১০০ জন ডেলিগেট অংশ নিয়েছে। সন্ধ্যায় সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে সামিটের সমাপ্তি হয়।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ