ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে ফুটবলের ঐতিহ্য ফিরিয়ে আনতে সোনালী অতীত খেলোয়াড়দের প্রীতি ম্যাচ
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-০৮ ১৪:১৩:৩৬

যুব সমাজকে খেলায় মাঠমুখী ও খেলাধুলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া হেলিপোর্ট মাঠে গত ৭ই জুলাই বিকালে এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

  এ প্রীতি ম্যাচে দেশের জনপ্রিয় দুই দল আবাহনী ক্রীড়া চক্র সমর্থক একাদশ ও মোহামেডান স্পোর্টিং সমর্থক একাদশ অংশ নেয়। দুই দলের বেশিরভাগ খেলোয়াড়দের বয়স ছিল ৩৫ বছরের উর্ধ্বে। ম্যাচে আবাহনী ক্রীড়া চক্র সমর্থক একাদশ ৬-১ গোলে মোহামেডান সমর্থক একাদশকে পরাজিত করে। তবে ফলাফল যাই হোক না কেন খেলায় মাঠে সোনালী অতীতের খেলোয়াড়ের মিলনমেলায় পরিনত হয়।

  ম্যাচটির সার্বিক ব্যবস্থাপনায় ছিল ঐতিহ্যবাহী ক্রীড়া সংগঠন ‘গোয়ালন্দ ফুটবল একাডেমী’। 

  খেলায় প্রধান অতিথি হিসেবে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী উপস্থিত ছিলেন। উদ্বোধক হিসেবে গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম মন্ডল উপস্থিত ছিলেন।

  শুধু তাই নয় উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী মোহামেডান ও পৌর মেয়র নজরুল মন্ডল আবাহনী সমর্থক দলের অধিনায়ক হয়ে এ প্রীতি ম্যাচে অংশ নেন।

  এছাড়া প্রীতি ম্যাচে সোনালী অতীতের স্থানীয় খেলোয়াড়সহ সুদূর চট্টগ্রাম জেলা হতে সোনালী অতীতের সাবেক ৩জন ফুটবলার আবাহনীর হয়ে এ খেলায় অংশ নেন। 

  তারা হলেন- বাংলাদেশ সাবেক খেলোয়াড় কল্যাণ সমিতির চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন জুয়েল, চট্টগ্রাম জেলা টিমের সাবেক খেলোয়াড় মোহাম্মদ পারভেজ ও মোহাম্মদ করিম।

  ম্যাচে আবাহনীর পক্ষে মোহাম্মদ পারভেজ ২টি, সালাহ উদ্দিন জুয়েল ১টি, নজরুল ইসলাম মন্ডল ১টি ও ফরহাদ হোসেন ১টি ও জায়েদুল ইসলাম ১টি করে গোল করেন।    

  অন্যদিকে মোহামেডানের হয়ে একমাত্র গোলটি করেন সাইফুর রহমান পারভেজ। খেলা শেষে অতিথিরা বিজয়ী দলের হাতে শুভেচ্ছা ট্রফি তুলে দেন। খেলাটি শত শত দর্শক মাঠে উপস্থিত হয়ে উপভোগ করেন।

  গোয়ালন্দ ফুটবল একাডেমীর চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে খেলায় বিশেষ অতিথি হিসেবে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর নাসির উদ্দিন রনি, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোঃ সিদ্দিক মিয়া, গোয়ালন্দ ফুটবল একাডেমীর উপদেষ্টা ও উজানচর ইউপি সচিব মোঃ ইব্রাহিম সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

  এ প্রীতি ম্যাচ সম্পর্কে গোয়ালন্দ ফুটবল একাডেমীর চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন বলেন, যুব সমাজকে খেলায় মাঠমুখী করতে, খেলাধুলার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং সাবেক খেলোয়াড়দের একটা মিলন মেলা ঘটাতে আমরা এ উদ্যোগটি নিই এবং তাতে ব্যাপক সাড়া পাই।

  বাংলাদেশ সাবেক খেলোয়াড় কল্যাণ সমিতির চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন জুয়েল বলেন, এ রকম একটি প্রীতি ম্যাচে অংশ নিতে পেরে আমরা অনেক আনন্দিত হয়েছি। খেলায় উপজেলা চেয়ারম্যান মোস্তফা মুন্সী ও পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডলের অংশগ্রহণ আমাদেরকে আরো মুগ্ধ করেছে। এরকম একটি চমৎকার আয়োজনের জন্য গোয়ালন্দ ফুটবল একাডেমীর চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেনসহ একাডেমীর সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

  পৌর মেয়র নজরুল ইসলাম মন্ডল বলেন, যুব সমাজকে মাদক ও ইন্টারনেট আসক্তিসহ সকল প্রকার ক্ষতিকর দিক হতে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। এ লক্ষে তিনি শীঘ্রই পৌর এলাকায় মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করবেন। এ সময় তিনি প্রীতি ম্যাচ আয়োজনের জন্য আয়োজকদেরকে ধন্যবাদ জানান।

  উপজেলা চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী বলেন, খেলাধুলাসহ সকল ধরণের ভাল কাজে তার পক্ষ হতে সব সময় সম্ভাব্য সকল ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ