ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে এখনো ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া
  • মিঠুন গোস্বামী
  • ২০২৩-০৭-০৮ ১৪:১৫:৪৭

এক সপ্তাহ আগে ঈদের ছুটি শেষে হলেও রাজবাড়ীতে সড়ক পথে যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া। যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রশাসনের নজরদারী না থাকায় বাস মালিকেরা এমন নৈরাজ্য চালাতে পারছে। 

  সরেজমিনে গতকাল ৮ই জুলাই সকালে রাজবাড়ী জেলার পাংশা সরদার বাসস্ট্যান্ড এলাকায় বিভিন্ন পরিবহনের কাউন্টার ও যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, পাংশা থেকে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে ৬৫০ টাকা। যা স্বাভাবিকের থেকে ২০০ টাকা বেশি। ঈদ উপলক্ষে পাংশা হতে দৌলতদিয়া ঘাটে লোকাল বাসে স্বাভাবিকের থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। এছাড়াও মহাসড়কে নিষিদ্ধ থ্রি হুইলারে স্বাভাবিকের থেকে ৫০ টাকা অতিরিক্ত নেওয়া হচ্ছে। এছাড়া ঢাকাগামী অধিকাংশ পরিবহনের টিকিট না থাকায় যাদের কাছে ২/১ টি টিকিট আছে তারা যাত্রী বুঝে দরদাম করছে। এ ক্ষেত্রে ভাড়া বেড়ে যাচ্ছে স্বাভাবিকের থেকে ৫০০ টাকা পর্যন্ত। 

  তবে বেশিরভাগ যাত্রী টিকিট না পেয়ে লোকাল বাসে দৌলতদিয়া ঘাটে যাচ্ছে। আবার অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে মাহেন্দ্র গাড়ীতে দৌলতদিয়া ঘাট পর্যন্ত যাচ্ছে। তারা বলছেন ফেরী কিংবা লঞ্চে নদী পার হয়ে আবার লোকাল বাসে ঢাকা যাবেন। এছাড়া কোন উপায় নাই।

  বেসরকারী ব্যংকের এক কর্মকর্তা বলেন, বাড়ী থেকে ভেবেছিলাম পাংশায় গিয়ে পরিবহনের টিকিট পাবো। এসে দেখলাম আগামী আরও তিন দিন অব্দি কোন পরিবহনের টিকিট নাই। এর মাঝে একটা টিকিট আছে ইঞ্জিন কাভারে বললেন জামানের টিকিট বিক্রেতা। তবে ভাড়া চাইলেন ৯০০ টাকা। এটা রীতি মতো ডাকাতি। কোন উপায় না পেয়ে মাহেন্দ্রে ১৫০ টাকা ভাড়া দিয়ে ঘাটে যাচ্ছি। ঘাট পার হয়ে অন্য গাড়ীতে ঢাকা যাবো।

  এক মহিলা যাত্রী বলেন, প্রতিটি উৎসব এলেই বেপরোয়া হয়ে উঠে মালিকেরা। বিভিন্ন অজুহাতে আদায় করে অতিরিক্ত ভাড়া। যা অলিখিত নিয়মে পরিনত হয়েছে। যাদের দেখার কথা তারাই চুপচাপ বসে আছে। 

  পাংশায় রাবেয়া পরিবহনের টিকিট বিক্রেতা বলেন, আমাদের প্রতিটি টিপের অগ্রীম টিকিট বিক্রি হয়ে আছে। ভাড়া স্বাভাবিকের থেকে বেশি নেওয়া হচ্ছে। কারণ ঢাকা থেকে অর্ধেকেরও কম যাত্রী নিয়ে ফিরছে প্রতিটা বাস। তবে আগামী সোমবার থেকে স্বাভাবিক ভাড়ায় নেওয়া হবে যাত্রীদের কাছ থেকে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ