ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
কালুখালী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে কার্যক্রম চলছে ঝিমিয়ে!
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-০৯ ১৬:১২:৫০

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা ভারপ্রাপ্ত পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা কর্মকার দাবী করেন নিজ কর্মক্ষেত্রে অবস্থান না করলেও তিনি নিয়মিত ফিল্ড পরিদর্শন করছেন। 

  রাজবাড়ীর খানখানাপুর থেকে তিনি প্রতিদিন কর্মক্ষেত্রে যাওয়া আসা করেন। খানখানাপুর থেকে সরাসরি ফিল্ড পরিদর্শনে যাওয়া আসার কারণে অনেকেই তাকে অফিসে দেখা পান না বলে অভিমত ব্যক্ত করেন কালুখালী উপজেলা ভারপ্রাপ্ত পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা কর্মকার।

  গতকাল ৯ই জুলাই দুপুর ১২টার সময় মা ও শিশুর স্বাস্থ্য সেবাসহ পরিবার পরিকল্পনা সেবার তথ্য সংগ্রহে কালুখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে গেলে সেখানকার দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা সুতপা কর্মকারের দেখা মেলেনি। পরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি উপরোক্ত অভিমত ব্যক্ত করেন।

  সুতপা কর্মকার বলেন, কর্মক্ষেত্রে অবস্থান করতেই হবে এমন কোন নির্দেশনা নেই। গতকাল রবিবার একটি উঠান বৈঠকে যোগদানের তথ্য নিশ্চিত করেন তিনি।

  এদিকে, কর্মক্ষেত্রে অবস্থান না করা, স্থায়ী বন্ধ্যাকরণ, অস্থায়ী পরিবার পরিকল্পনা পদ্ধতি সেবার কার্যক্রম, নরমাল ডেলিভারী প্রভৃতি তথ্যের ক্ষেত্রে গোঁজামিল, ভুয়া ভ্রমণ ভাতা করে সরকারী অর্থ আত্মসাৎ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

  জানা যায়, এ কার্যালয়ে কোন মুভমেন্ট রেজিস্টারের(গমনাগমন রেজিস্টার) প্রচলন নাই। পরিবার পরিকল্পনা সহকারী আবিদা সুলতানা বলেন, মুভমেন্ট রেজিস্টার কি, অত্র দপ্তরে মুভমেন্ট রেজিস্টারের প্রচলন নাই। 

  পরিবার পরিকল্পনা সহকারী মোস্তাক হোসেন জানান, কালুখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার পদটি দীর্ঘদিন যাবৎ শূন্য রয়েছে। ২০২১ সালের ২৮শে সেপ্টেম্বর থেকে কালুখালী উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুতপা কর্মকার ভারপ্রাপ্ত কালুখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্বে রয়েছেন।

  কালুখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে থেকে দুপুর ১টার দিকে মাঝবাড়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে গেলে সেখানে শুধুমাত্র উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ আবুল হাশেমের দেখা মেলে। কেন্দ্রের চারদিকে আগাছা লক্ষণীয়। উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ আবুল হাশেম জানান, তিনি মাঝবাড়ী ইউপির চর শ্রীপুর গ্রাম থেকে এবং এফডাব্লিউভি প্রতীমা রানী রায় রাজবাড়ী সদর থেকে কর্মস্থলে যাওয়া আসা করেন। কেউই কর্মক্ষেত্রে অবস্থান করেন না।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ