ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পত্রিকায় প্রকাশিত সংবাদ ভিত্তিহীন দাবী করে গোয়ালন্দের মেয়র নজরুলের সংবাদ সম্মেলন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-০৯ ১৬:১৩:১২

একাধিক জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন দাবী করে গতকাল ৯ই জুলাই দুপুরে নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করেন গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল।

  সংবাদ সম্মেলনে মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল বলেন, একজন সাংবাদিকের দায়িত্ব যে কোন ঘটনা যাচাই বাছাই ও খোঁজ খবর নিয়ে সংবাদ পরিবেশন করা। এক্ষেত্রে উক্ত পত্রিকার সাংবাদিকরা তা করেনি। শুধুমাত্র একজনের অভিযোগের বরাদ দিয়ে কোন প্রকার যাচাই বাছাই না করে সংবাদ পরিবেশন করেছে। যা ঠিক নয়।

  তিনি বলেন, গোয়ালন্দ পৌরসভার জামতলা বাজার এলাকায় দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলামের ক্রয়কৃত সাড়ে ৮শতাংশ জমি নিয়ে পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের নছর উদ্দিন সরদার পাড়ার জনৈক মোঃ শহিদ শেখের বিরোধ চলে আসছিল। এমনকি সে জোরপূর্বক ওই জমিতে ঘর উত্তোলন করে। হাফিজুল ইসলাম এ সংক্রান্তে পৌরসভার কাছে একাধিকার লিখিতভাবে অভিযোগ দায়ের করলে পৌরসভার বিধি অনুযায়ী শহিদ শেখকে নোটিশ প্রদানের মাধ্যমে কাজ বন্ধ রাখতে বলা হয়। এরপরও সে কাজ অব্যাহত রাখলে পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মোস্তফা মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষসহ গোয়ালন্দ উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের সাথে নিয়ে তিনি কাজ বন্ধ করে দেন।

  এছাড়া শহিদ শেখের বিরুদ্ধে থ্রি-ষ্টার প্রতিবন্ধী সংস্থার সদস্যদের সাড়ে ৪লাখ টাকা আত্মসাৎ, যৌন হয়রানীর প্রতিবাদে ও তার বিচার চেয়ে বিগত ২০২১ সালের ১৯শে ডিসেম্বর বিক্ষোভ ও মানববন্ধন করে সংগঠনের সদস্যরা। এছাড়া সে এসএসসি পাস না করে ভুয়া সনদ দিয়ে আনসারে যোগ দিলেও পরবর্তীতে সনদ জালিয়াতির অভিযোগ সে চাকুরিচ্যুত হয়। এ বিষয়ে বিচার চেয়ে তারা উপজেলা প্রশাসন, গোয়ালন্দ ঘাট থানা ও পৌরসভায় লিখিত অভিযোগ দায়ের করেন। এসব ঘটনার পর থেকে শহিদ শেখ আমার বিরুদ্ধে স্থানীয় কুচক্রি মহলের সহযোগিতায় দুদুকসহ বিভিন্ন স্থানে একের পর এক মিথ্যা অভিযোগ দিয়ে আসছে। তার অভিযোগের বরাদ দিয়ে পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশিত হয়।

  প্রকাশিত সংবাদের ব্যাখা তুলে ধরে পৌর মেয়র নজরুল ইসলাম মন্ডল বলেন, প্রকাশিত সংবাদে গোয়ালন্দ বাসষ্ট্যান্ড হতে বাজার প্রধান সড়কের কার্পেটিংয়ের কাজ শেষ না করেই বিল উত্তোলন, কাঁচা বাজারের ১০ লাখ টাকার দরপত্র উঠলেও ৩লাখ টাকায় কমিয়ে কাজ দেওয়া, বিভিন্ন প্রতিষ্ঠানে সোলারষ্ট্রিট লাইট স্থাপন করে অতিরিক্ত টাকা উত্তোলন, বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকীর অনুষ্ঠানে মাত্র ৫ কেজি জিলাপি দিয়ে ৬৫ হাজার টাকা বিল উত্তোলন করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

  মেয়র বলেন, গোয়ালন্দ বাজার প্রধান সড়কের কার্পেটিং কাজ শেষ হলেও অর্থ সঙ্কটে ঠিকাদারকে একটি টাকাও দেওয়া হয়নি। তাহলে টাকা তুলে আত্মসাৎ করলাম কিভাবে? কাঁচা বাজারের টেন্ডার ১০ লাখ টাকা উঠলে ওই ব্যক্তিই হাটটি পান। ৭ লাখ টাকায় পছন্দের লোককে দেয়ার অভিযোগ সত্য নয়। কবরস্থান ও শশ্মানে প্রকল্পের নিয়োজিত লোকজনের তদারকিতে সোলার লাইট স্থাপন করে তারাই বিল প্রদান করেছেন।

  দীর্ঘদিনের জরাজীর্ণ পৌরসভার মেয়রের কক্ষ, অন্যান্য কর্মকর্তাদের কক্ষ, সভা কক্ষসহ মিলনায়তন ঠিকাদারী  প্রতিষ্ঠানের মাধ্যমে আধুনিক ডেকোরেশনের কাজ করা হয়েছে। এখানে যে টাকা খরচ হয়েছে তার থেকে আরো কম টাকা উত্তোলন হয়েছে। যার প্রতিটি বিল বাউচার সংরক্ষিত আছে। ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকীতে কোরআনখানী ও দোয়া মাহফিল শেষে সকলের মাঝে খিচুরি বিতরণ করা হয়। ২৬ হাজার টাকা ব্যয় হয়েছে তার বিল সংরক্ষিত আছে। কিন্তু দুঃখের বিষয় প্রকাশিত সংবাদে মাত্র ৫ কেজি জিলাপি দিয়ে বঙ্গবন্ধু শাহাদত বার্ষিকী পালন করে ৬৫ হাজার টাকা উত্তোলনের কথা বলা হয়েছে। অথচ আমি পৌরসভায় আসার পর থেকে জিলাপি দিয়ে এ পর্যন্ত কোন অনুষ্ঠান হয়নি।

  তিনি প্রকাশিত সংবাদ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট বলে দাবী করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগতভাবে পদক্ষেপ গ্রহণের কথা জানান।

  গোয়ালন্দ পৌরসভা মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে পৌরসভার নির্বাহী কর্মকর্তা(সচিব) মোঃ রুহুল আমিন, নির্বাহী প্রকৌশলী ফেরদৌস আলম খান, প্যানেল মেয়র নাসির উদ্দিন রনি, দেবগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলামসহ পৌর পরিষদের অন্যান্য কাউন্সিলর এবং বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

  সংবাদ সম্মেলনের পর অভিযোগের বিষয়ে মুঠোফোনে মোঃ শহিদ শেখ দাবী করেন, প্রতিটি অভিযোগের প্রমাণাদি তার কাছে আছে। তবে তিনি সেগুলো দেখাতে পারেননি। প্রতিবন্ধীদের টাকা আত্মসাৎ প্রসঙ্গে আদালত থেকে তার পক্ষে রায় দিয়েছে বলেও তিনি দাবী করেন।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ