ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
কালুখালীতে চাঁদাবাজির মামলায় ইউনিয়ন যুবলীগের সভাপতি খলিল ফকির কারাগারে
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-১২ ১৬:৩০:০১

চাঁদাবাজির অভিযোগে গত ১১ই জুলাই রাতে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি খলিল ফকির (৪০)কে থানা পুলিশ গ্রেফতার করেছে। 

  গ্রেফতারকৃত খলিল ফকির কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের লস্করদিয়া গ্রামের জলিল ফকিরের ছেলে। গতকাল ১২ই জুলাই আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানোর হয়। 

  মামলার বাদী ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, ৬ বছর আগে মামলার বাদী রুবি আক্তারের স্বামী মালয়েশিয়া চলে যান। সেই সুযোগে খলিল ফকির রুবির বাড়ীতে যাওয়া আসা করতো এবং মোবাইল ফোনে বিভিন্ন সময়ে প্রেমের প্রস্তাব ও কুপ্রস্তাব দিতো। এর কয়দিন পর রুবি আক্তারের সাথে তার শশুর বাড়ীর লোকজনের পারিবারিক কারণে ঝামেলা হয়। পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে রুবির শাশুড়ি ও ভাসুর তার স্বামীর ঘারে তালা ঝুলিয়ে দেয়। এ ঘটনার পর রুবি তার চাচা আফজালের বাড়ীতে থাকাবস্থায় রুবি এসব পারিবারিক ঝামেলা মিমাংশা করার জন্য খলিল ফকিরকে বলে। খলিল ফকির কালুখালী থানার ওসির সাথে আলাপ করে বিষয়টি মিমাংসা করবেন বলে রুবির কাছে সময় চান। গত ৮ই জুলাই খলিল ফকির রুবির সাথে দেখা করে বলে ওসির সাথে আলাপ হয়েছে তুমি যদি তোমার স্বামীর বাড়ীতে উঠতে চাও তাহলে ২ লাখ টাকা চাঁদা দিতে হবে। এ সময় রুবি তার কাছে টাকা নেই বলে চাচা আফজাল মোল্লার বাড়ীতে ফিরে যায়। এরপর খলিল ফকির রুবিকে মোবাইল ফোনে টাকার জন্য তাগিদ দেয় এবং হুমকি প্রদান করে। 

  এ ঘটনায় রুবি বাদী হয়ে গত ১১ই জুলাই কালুখালী থানায় একটি মামলা দায়ের করেন। কালুখালী থানার ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস জানান, ভিকটিম রুবি আক্তার খলিল ফকিরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিলে রাতেই তাকে গ্রেফতার করি। আজ তাকে আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  তিনি আরও বলেন, গ্রেফতারকৃত খলিল ফকির কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি। সে যুবলীগের প্রভাব খাটিয়ে এলাকায় বিভিন্ন ধরনের অপরাধসহ চাঁদাবাজি করে আসছে বলে জানা যায়। সে এলাকায় যুবলীগের প্রভাব বিস্তার করে চলার কারণে স্থানীয় লোকজন তার অপকর্মের বিরুদ্ধে কথা বলার সাহস করে না। মামলার ঘটনার বিষয়ে আসামীর বিরুদ্ধে তদন্ত অব্যাহত আছে।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ