ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
গোয়ালন্দ উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার লক্ষ্যে যৌথ সভা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-২০ ১৩:৫০:০২

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের হলরুমে গতকাল ১৯শে জুলাই দুপুরে হালনাগাদ নিরুপিত তালিকাভূক্ত ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসন সংক্রান্ত যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

  সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমিটি, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন। 

  সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী। 

  উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন বক্তব্য রাখেন।

  এ সময় উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আশরাফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাইদ মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

  সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশের ভূমিহীন ও গৃহহীনদের মাথা গোঁজার ঠাঁই করে দিচ্ছেন। পদ্মা নদীর পাড়েই গোয়ালন্দ উপজেলা। এ উপজেলার যাদের পদ্মা নদীর ভাঙনে ঘরবাড়ী বিলীন হয়ে যায় তাদের জন্য 'ক' শ্রেণীর গৃহ উপহার দেয়া হয়েছে। আর যাদের জমি আছে ঘর নাই তাদের জন্য 'খ' শ্রেণীর ঘরের জন্য আমি সংসদের প্রধানমন্ত্রীকে বলেছি। ইনশাল্লাহ আমাদের প্রধানমন্ত্রী যাদের জমি আছে ঘর নাই তাদের জন্য পুনরায় ঘরের ব্যবস্থা করবেন।

  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলার চার ইউনিয়নে 'ক' শ্রেণীর ভূমিহীন ও গৃহহীনের আওতায় চারটি ধাপে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ৬৯৫টি গৃহ নির্মাণ করে ভূমিহীনদের মাঝে ঘরে চাবি হস্তান্তর করার মাধ্যমে এ উপজেলাকে ‘ক’ শ্রেণীর ভূমিহীনমুক্ত উপজেলা হিসেবেও ঘোষণা করা হয়।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ