ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশার মাছপাড়া ইউপিতে সাইনবোর্ড ও ট্রেড লাইসেন্স বিহীন মেশিনারিজ ওয়ার্কসপের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-২০ ১৩:৫১:৪৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ইউপির কানুখালী পশ্চিমপাড়া(রেল ব্রিজের উত্তর পাশে) আবাসিক এলাকায় গতকাল ১৯শে জুলাই সকালে মোঃ ওমর ফারুক নামের এক ব্যবসায়ীর সাইনবোর্ড ও ট্রেড লাইসেন্স বিহীন আধুনিক মেশিনারিজ ওয়ার্কসপের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

  ওয়ার্কসপের আশেপাশে বসবাসকারী লোকজনের অভিযোগের ভিত্তিতে পাংশা বিদ্যুৎ সরবরাহের উপ-সহকারী প্রকৌশলী মোঃ সাজ্জাদ আলী সিকদারের নেতৃত্বে¡ বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা আবাসিক এলাকায় পরিচালিত মেশিনারিজ ওয়ার্কসপের ফোর ফোর্টি থ্রিফেজ লাইনের দু’টি ফেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। এতে করে মেশিনারিজ ওয়ার্কসপের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

  জান যায়, মাছপাড়া ইউপির নিভা এনায়েতপুর গ্রামের আব্দুল খালেক মন্ডলের পুত্র, মাছপাড়া বাজারের মন্ডল হার্ডওয়ার এন্ড মেশিনারিজের মালিক মোঃ ওমর ফারুক তার বাড়ী থেকে দুই কিলোমিটার এবং মাছপাড়া বাজার থেকে এক কিলোমিটার দূরে কানুখালী পশ্চিমপাড়া গ্রামের মধ্যে ২০২০ সালে আধুনিক মেশিনারিজ ওয়ার্কসপ প্রতিষ্ঠা করেন। তিনি গত দুই বছর ধরে ওয়ার্কসপে কৃষি ও বিভিন্ন যানবাহনের যন্ত্রাংশ তৈরী করে বাজারে বিক্রি করে আসছিলেন। কিন্তু ওয়ার্কসপের শব্দ ও বৈদ্যুতিক ভোল্টেজ আপডাউনে আশেপাশে বসবাসকারী লোকজনের নানাবিধ সমস্যা হচ্ছিল।

  গতকাল বুধবার সকাল ১০টার দিকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ এবং সাইনবোর্ড ও ট্রেড লাইসেন্স বিহীন অবৈধভাবে কারখানা পরিচালনার অভিযোগে স্থানীয় লোকজন ওয়ার্কসপের সামনে জমায়েত হয়। খবর পেয়ে পাংশা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা কর্মচারীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওয়ার্কসপের মালিক মোঃ ওমর ফারুক, মাছপাড়া বাজার বণিক সমিতির সভাপতি মাসুদ মিয়া, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী খন্দকার সেলিম হোসেন রনোসহ ভুক্তভোগী লোকজনের উপস্থিতিতে এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা ওয়ার্কসপের ফোর ফোর্টি থ্রিফেজ লাইনের দু’টি ফেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ওয়ার্কসপের কার্যক্রম বন্ধ করে দেন। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ওয়ার্কসপের কার্যক্রম বন্ধ করার ফলে ভুক্তভোগীদের মাঝে স্বস্তি ফিরে আসে।

  মাছপাড়া বাজারের মন্ডল হার্ডওয়ার এন্ড মেশিনারিজের মালিক মোঃ ওমর ফারুক জানান, তার বাজারের দোকানের ট্রেড লাইসেন্স আছে। কিন্তু ওয়ার্কসপের জন্য পৃথক কোন ট্রেড লাইসেন্স নাই।

  মাছপাড়া ইউপির চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বলেন, মানুষের বসবাসে ক্ষতি হয় এমন কোন কারখানা আবাসিক এলাকায় স্থাপন করা উচিত নয়। অবৈধভাবে কোন কারখানা গড়ে উঠলে প্রশাসনের কর্মকর্তারা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

  পাংশা বিদ্যুৎ সরবরাহের উপসহকারী প্রকৌশলী মোঃ সাজ্জাদ আলী সিকদার বলেন, স্থানীয় লোকজনের অভিযোগের ভিত্তিতে ওয়ার্কসপের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ