ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
সাধারণ সভার দাবীতে রাজবাড়ী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের মানববন্ধন পালিত
  • শিহাবুর রহমান
  • ২০২০-০৯-১২ ১৪:০৫:১৪
রাজবাড়ীতে দ্রুত সময়ের মধ্যে জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সভার দাবীতে গতকাল ১২ই সেপ্টেম্বর সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে পদত্যাগকৃত সদস্য ও সাধারণ শ্রমিকরা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে দ্রুত সময়ের মধ্যে জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের(রেজিঃ নং-ঢাকা-৪৩৬১) সংবিধানের ২৮নং ধারা অনুযায়ী সাধারণ সভার দাবীতে মানববন্ধন করেছে সংগঠনের কার্যনির্বাহী কমিটি থেকে পদত্যাগকৃত সদস্য ও সাধারণ শ্রমিকরা।
  গতকাল ১২ই সেপ্টেম্বর সকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করেন তারা। এতে সাবেক শ্রমিক নেতারাও অংশ গ্রহণ করেন।
  মানববন্ধনে সংগঠন থেকে পদত্যাগকৃত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর শেখ, সহ-সাধারণ সম্পাদক শামছু মিয়া, সাংগঠনিক সম্পাদক কালাম ফকির, সড়ক সম্পাদক মোমিন মোল্লা, ক্রীড়া সম্পাদক আফজাল সরদার, সদস্য কালাম তালুকদার, একেন মন্ডল, জসিম খান, সাবেক সভাপতি আলাউদ্দিন মিয়া, সাবেক সভাপতি আব্দুল মজিদ মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সহ-সাধারণ সম্পাদক জিতু সরদার, সহ-সড়ক সম্পাদক আরশাদ শেখ, কোষাধ্যক্ষ পরি বিল্লাল, সদস্য কালু মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
  পরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সাবেক সভাপতি আলাউদ্দিন মিয়া।
  প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ২০১৮ সালের ২০জুলাই শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে সংগঠনটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পর থেকেই চলমান পরিষদের সভাপতি আব্দুল ওহাব সরদার তার ইচ্ছামত পেশী শক্তি ব্যবহার করে পরিষদ পরিচালনা করে আসছে। নির্বাচিত নেতৃবৃন্দের কোন সিদ্ধান্তই তিনি গ্রণহণ করেন না। এমনকি কার্যনির্বাহী পরিষদের মিটিংয়ে  নেতৃবৃন্দ যে সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করে তিনি ইচ্ছামত নিজে হাতে তার বিপরীতে রেজুলেশন লিখে রাখেন। উপস্থিত নেতৃবৃন্দের স্বাক্ষর দিয়ে তা কাজে লাগানো হয়। এসব বিষয় নিয়ে সর্বশেষ পাঁচ ফেডারেশনের নেতৃবৃন্দের মধ্যস্থতার মাধ্যমে সমস্যার সমাধান দেয়া হলেও বর্তমান সভাপতি আঃ ওহাব সরদার তিনি তার ব্যক্তিগত সিদ্ধান্তকে প্রভাব খাটিয়ে ফেডারেশনের নেতৃবৃন্দের সিদ্ধান্তকে অগ্রাহ্য করে। তার এই মনগড়া সিদ্ধান্তের কারণে চলমান পরিষদের ১৮জনের মধ্যে সাধারণ সম্পাদকসহ ১২জন সদস্য পদত্যাগ করেন।
  বক্তারা আরো বলেন, প্রতিমাসে সংগঠনটির শ্রমিকদের কাছ থেকে ৫০ থেকে ৬০হাজার টাকা চাঁদা উত্তোলন করা হয়। আর এই টাকার পুরোটাই বর্তমান সভাপতি আব্দুল ওহাব সরদার অবৈধভাবে তা হাতিয়ে নেন। এভাবে আড়াই বছরে সেই কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।
  বক্তারা বলেন, বর্তমান সভাপতি আঃ ওহাব সরদার নির্বাচিত হওয়ার পর কোন মৃত সদস্যের পরিবারকে এককালিন আর্থিক সহযোগিতার অর্থ দেননি। এমনকি করোনা ভাইরাসের মতো মহামারিতে শ্রমিকদের কোন সহযোগিতা করা হয়নি। অথচ অভিযোগ রয়েছে ১১ মেঃ টন চাল সরকারীভাবে বরাদ্দ দেয়া হয়েছিল সংগঠনের নামে। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ