ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
কন্যা সন্তানদের অবহেলা না করে সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে----উপ-সচিব ফেরদৌসী বেগম
  • সোহেল মিয়া/তনু সিকদার সবুজ
  • ২০২০-০৯-১২ ১৪:০৯:২১
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মোসাঃ ফেরদৌসী বেগম গতকাল ১২ই সেপ্টেম্বর বালিয়াকান্দি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ‘শিশুর জীবন সুরক্ষা ও দক্ষতা উন্নয়নে সাঁতার প্রশিক্ষণ’ কর্মসূচীর উদ্বোধন ও অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব(বাজেট ও অডিট) মোসাঃ ফেরদৌসী বেগম কন্যা সন্তানদের অবহেলা না করে সম্পদ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেছেন, তাদেরকে আদর-ভালোবাসা দিয়ে বড় করে তুলুন। দয়া করে কেউ বাল্য বিবাহ দিবেন না।
  গতকাল ১২ই সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ‘শিশুর জীবন সুরক্ষা ও দক্ষতা উন্নয়নে সাঁতার প্রশিক্ষণ’ শীর্ষক কর্মসূচীর উদ্বোধন ও অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
  উপ-সচিব মোসাঃ ফেরদৌসী বেগম আরো বলেন, আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। তারাই একদিন দেশকে নেতৃত্ব দিবে। তাই এই কর্ণধারদেরকে সুরক্ষিত করে গড়ে তুলতে সাঁতার শেখার কোন বিকল্প নেই। কারণ, সাঁতার শিখলে শুধু নিজের জীবন রক্ষাই হয় না- সাঁতার দেহের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গ সচল ও সুস্থ রাখতে সাহায্য করে। তাই আমরা চাই, প্রতিটি শিশুই যেন সাঁতার শেখে।
  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলামের সভাপতিত্বে এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘হেলথ এন্ড এডুকেশন ফর দি লোকাল আন্ডার প্রিভিলাইজড পিপল(হেল্প)’ প্রকল্পের বালিয়াকান্দি উপজেলা সমন্বয়কারী হারুন-অর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্পের অর্থ সচিব অশোক কুমার বিশ্বাস। 
  এ সময় প্রকল্পের মহাসচিব শেখ মোসাদ্দেক কবির, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এবং কর্মসূচীর পরিচালক পাপিয়া ঘোষ, বালিয়াকান্দি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা(অঃ দাঃ) তুহিনা সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠান শেষে অতিথিগণ বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ পরিদর্শন করেন। এরপর তারা বালিয়াকান্দি উপজেলা পরিষদের পুকুরে শিশুদের সাঁতার প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন। 
  উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘হেলথ এন্ড এডুকেশন ফর দি লোকাল আন্ডার প্রিভিলাইজড পিপল(হেল্প)’ প্রকল্পের আওতায় এই সাঁতার প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়ন করা হবে। ৩বছর মেয়াদী এ কর্মসূচী ২০২২ সালের জুন মাসে শেষ হবে। এর আওতায় ৪০ হাজার শিশুকে সাঁতার শেখানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ৪-১৪ বছর বয়সী শিশুরা সাঁতার শেখার সুযোগ পাবে এবং তাদেরকে লাইফ জ্যাকেটসহ সাঁতার শেখার অন্যান্য সরঞ্জাম ও টিফিন দেয়া হবে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ