ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজবাড়ীতে বর্ণাঢ্য র‌্যালী-পোনা মাছ অবমুক্তকরণ ও আলোচনা সভা
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৭-২৬ ০৫:০১:১৬

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজবাড়ীতে গতকাল ২৫শে জুলাই সকালে বর্ণাঢ্য র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

  এর আগে সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। 

  র‌্যালী শেষে রাজবাড়ী অফিসার্স ক্লাবে জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন ও জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান বক্তব্য রাখেন। এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মৎস্যজীবি ও মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে প্রান্তিক চাষী অনগ্রসর জনগোষ্ঠীর মৎস্য উন্নয়নে ও মৎস্য উৎপাদনে শ্রেষ্ঠ তিন মৎস্যজীবির হাতে সম্মাননা স্মারক ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। এরা হলো- রাজবাড়ী সদর উপজেলার হরিহরপুর গ্রামের তানভীর-বিন-মাহমুদ চৌধুরী, পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের পারডেমনামারা হিন্দুপাড়া গ্রামের সাধন বিশ^াস ও বালিয়াকান্দি উপজেলার ভর রামদিয়া গ্রামের বিনয় কুমার বিশ^াস। পরে জেলা প্রশাসকের বাসভবনের পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

  উল্লেখ্য, গত ২৪শে জুলাই থেকে আগামী ৩০শে জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হবে।

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ