ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
পাংশা উপজেলায় শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৮-০৬ ০৬:০৮:২৬

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

  এ উপলক্ষে সকাল ১০টায় শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও সকাল সাড়ে ১০টায় আলোচনা সভার আয়োজন করা হয়।

  কর্মসূচির শুরুতে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের পক্ষে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওসমান গনীর সমন্বয়ে প্রতিনিধি দল শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানায়। এরপর পর্যায়ক্রমে পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, পাংশা মডেল থানা, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পাংশা জর্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয়, কাজী আব্দুল মাজেদ একাডেমী, পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, কর্মসংস্থান ব্যাংক, পাংশা বিদ্যুৎ সরবরাহের আবাসিক প্রকৌশলীর দপ্তর ও রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির পাংশা জোনাল অফিসের প্রতিনিধিল শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানায়।

  শ্রদ্ধা নিবেদন শেষে পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চালনায় আলোচনা সভায় পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা মডেল থানার ওসি মোহাম্মদ মাসুদুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ ও পাংশা মহিলা কলেজের অধ্যক্ষ এবিএম ওয়াহিদুজ্জামান ডাবলু প্রমূখ বক্তব্য রাখেন।

  অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

  উল্লেখ্য, ১৯৪৯ সালের ৫ই আগস্ট গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ কামালের জন্ম। ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাতে বিপৎগামী একদল সেনা কর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে তিনি শাহাদতবরণ করেন।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ