ঢাকা শুক্রবার, জুন ২১, ২০২৪
শহীদ শেখ কামাল ছিলেন দেশের আধুনিক ক্রীড়াঙ্গনের পথিকৃৎ---রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৮-০৭ ০৩:৩৫:৫৬

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বলেছেন, বহুমাত্রিক প্রতিভার অধিকারী শহীদ শেখ কামাল ছিলেন দেশের আধুনিক ক্রীড়াঙ্গনের পথিকৃৎ এবং যুব সমাজের জন্য আদর্শ। মহান মুক্তিযুদ্ধের পর শেখ কামাল বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতি ও অন্যান্য ক্ষেত্রের উন্নয়নে নিজেকে উৎসর্গ করেন।

  গত ৫ই আগস্ট ওয়াশিংটন ডিসিস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

  তিনি বলেন, শহীদ শেখ কামালের আদর্শ অনুসরণ করে দেশের তরুণ প্রজন্ম ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনকে সাফল্যের সর্বোচ্চ শিখরে নিয়ে যাবে। এসময় তিনি শহীদ শেখ কামাল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ই আগস্টের হত্যাযজ্ঞের অন্যান্য শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান জাতির পিতা ও শহিদ শেখ কামালের প্রতিকৃর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

  পরে মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত বাণী পাঠ করে শোনান মিনিস্টার(কনস্যুলার) মোহাম্মদ হাবিবুর রহমান এবং মিনিস্টার(পলিটিক্যাল) মোঃ রাশেদুজ্জামান।

  এরপর শহীদ শেখ কামালের জীবন ও কর্মের ওপর একটি সংক্ষিপ্ত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

  মিনিস্টার(প্রেস) এ.জেড.এম সাজ্জাদ হোসেন আলোচনায় অংশ নিয়ে বলেন, দেশের শীর্ষ স্থানীয় ক্লাব আবাহনী ক্রীড়া চক্র প্রতিষ্ঠার মাধ্যমে শহীদ শেখ কামাল এদেশের জনগণ, বিশেষ করে ক্রীড়ামোদীদের হৃদয়ে অমর হয়ে আছেন।

  ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালো রাতে শহীদ শেখ কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবসহ অন্যান্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে দিনের কর্মসূচী শেষ হয়।

  অনুষ্ঠান পরিচালনা করেন হেড অব চ্যান্সারী ও কাউন্সিলর  মোঃ মনিরুজ্জামান।

পবিত্র হজ্ব পালনে সস্ত্রীক মক্কায় অবস্থান করছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সোলায়মান আলী
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
সর্বশেষ সংবাদ