ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
গোয়ালন্দে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৮-১৫ ১৬:০৬:০০

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

  এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়। সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়। এরপর সেখান থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জাতীয় মহাসড়ক দিয়ে পৌর জামতলা প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

  আলোচনা সভার শুরুতে ১মিনিট নীরবতা পালন করা হয় এবং আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবাবারের সদস্যসহ ১৫ই আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বক্তব্য রাখেন।

  উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মুন্সী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, উজানচর ইউপির চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেবগ্রাম ইউপির চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ছোট ভাকলা ইউপির চেয়ারম্যান আমজাদ হোসেনসহ উপজেলার সকল সরকারী দপ্তরের কর্মকর্তা, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ, স্কুল কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

  আলোচনা সভা শেষে উপজেলা যুব উন্নয়নের পক্ষ থেকে ১৫ জন যুবক ও যুব মহিলাদের মাঝে ৮ লক্ষ ৭০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয় এবং উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে আমার চোখে বঙ্গবন্ধু শীর্ষক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 এছাড়াও দিবসটি উপলক্ষে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সকালে দলীয় কার্যালয় প্রাঙ্গণে অর্ধনমিত করে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং দুপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ