ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৮-১৫ ১৬:০৮:২২

রাজবাড়ীতে জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল ১৫ই আগস্ট যথাযোগ্য মর্যাদায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, মহান মুক্তিযুদ্ধের মহানায়ক,স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

  দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয়, দলীয় ও কালো পতাকা অর্ধনমিতকরণ করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামীলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

  পরে সকাল ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, মহম্মদ আলী চৌধুরী, রেজাউল হক রেজা, জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুস সালাম মন্ডল, রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, জেলা যুবলীগের সভাপতি মোঃ শওকত হাসান, সাধারণ সম্পাদক নুরুজ্জামান মিয়া সোহেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজিব, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা চৌধুরী তন্বী, সহ-সভাপতি হাচিনা ইসলাম, জেলা যুব মহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈতী ও জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ শাহিন শেখ প্রমুখ বক্তব্য রাখেন।

  কর্মসূচীতে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ১৯৭৫ এর ১৫ই আগস্ট আমাদের সকলের জন্য একটি কালো রাত। এই রাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেছিলো। তাদের উদ্দেশ্য ছিলো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে ধুলিসাৎ করা। কিন্ত তারা সেটা পারেনি। বঙ্গবন্ধুর মৃত্যুর পর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে ধাবমান হচ্ছে। শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে পৃথিবীর বুকে দাঁড়িয়ে আছে। কিন্তু শেখ হাসিনার এই উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করে যাচ্ছে। বিএনপি জামায়াত দেশে আন্দোলনের নামে সহিংসতা তৈরি করছে।

  তিনি আরও বলেন, দেশকে ভালো রাখতে হলে, উন্নয়নের ধারাকে চলমান রাখতে হলে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

  সভাপতির বক্তব্যে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিলো। স্বাধীনতা বিরোধী ও বিদেশী চক্রের যৌথ ষড়যন্ত্রে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ও স্বাধীন বাংলাদেশকে ধ্বংস করার জন্য বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বঙ্গবন্ধু এমন একজন মানুষ ছিলেন যিনি বাংলাদেশকে ভালোবাসতেন, বাংলাদেশের মানুষকে ভালোবাসতেন। বঙ্গবন্ধুর হাত ধরে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছিলাম কিন্তু তাকে সোনার বাংলাদেশ গড়ে তোলার জন্য সুযোগ দেওয়া হয়নি। তার আগেই তাকে হত্যা করা হয়েছিলো। এখন বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য তার কন্যা জননেত্রী শেখ হাসিনা দায়িত্ব নিয়েছেন এবং তিনি সফলভাবে বাংলাদেশকে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তাই আমরা সামনের নির্বাচনে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনবো। তার হাতকে শক্তিশালী করবো।

  পরে আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ