ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দে ভিক্টর ব্রীডার্স লিমিটেড ও ভিক্টর ভিলেজে সহস্রাধিক বিভিন্ন ফলদ গাছ রোপন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৮-১৭ ১৬:০২:৩৫

 এক ইঞ্চি জায়গাও যেন পতিত না থাকে প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উৎপাদনমুখী শিল্প প্রতিষ্ঠান ভিক্টর ব্রীডার্স লিমিটেড ও ভিক্টর ভিলেজের পতিত জমিতে বিভিন্ন প্রজাতির ফলদ গাছের চারা রোপন করা হয়েছে। 

  গতকাল ১৭ই আগস্ট দুপুরে এ কার্যক্রম উদ্বোধন করেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন। 

  প্রায় ২৫০টির মতো মিয়াজোকি, ব্যানানা, ল্যাংরা, কাটিমন, আমরুপালী ও হিম সাগরের মতো উন্নত প্রজাতির আম, লিচু, লেবু ও পেঁপে গাছের চারা রোপন করা হয়। 

  এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ মন্ডল, ভিক্টর ব্রীডার্স লিমিটেড ও ভিক্টর ভিলেজের প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) জিল্লুর রহমান রাহাত, মহাব্যবস্থাপক ওবায়দুল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা রাসেল আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

  প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ইতোমধ্যে গত কয়েকদিনে ভিক্টর ভিলেজ এর স্থাপনা এরিয়াসহ আশপাশের রাস্তার দুই পাশে আরো ৮৫০টির মতো এ ধরণের ফলদ গাছ রোপন করা হয়।

  প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা জিল্লুর রহমান রাহাত বলেন, এক ইঞ্চি জায়গাও যেন পতিত না থাকে প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে আমাদের প্রতিষ্ঠানের ফাঁকা ও পতিত জমিতে কয়েকদিনে ৮৫০টির মতো গাছের চারা রোপন করা হয়েছে। আজ আরো ২৫০টি উন্নত জাতের ফলদ গাছের চারা রোপন করা হয়। আমরা নিজের অবস্থান থেকে প্রত্যেকে যদি বেশি করে গাছ লাগাই, যত্ন নেই একদিন ফুল, ফলে সবুজে ভরে উঠবে আমাদের এই বাংলাদেশ।

  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, ভিক্টর ব্রীডার্স ও ভিক্টর ভিলেজের এই উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবী রাখে। প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দিয়ে তারা ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। তাদের মতো সকল প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে এভাবে ফলদ, বনজ ও ওষুধি গাছ রোপন করলে ভবিষ্যতে সুন্দর নগরীতে পরিণত হবে আমাদের এই দেশ।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ