ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পাংশা হাসপাতালে বিনা চিকিৎসায় সাপের কামড়ে স্কুল ছাত্রী সাফার অকাল মৃত্যুতে প্রতিবাদে মানববন্ধন আজ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৮-২৩ ১৫:২৮:৩৪

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপির বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী সাফা মারওয়া’র সাপের কামড়ে বিনা চিকিৎসায় গত ২১শে আগস্ট গভীর রাতে অকাল মৃত্যু হয়েছে।

  তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে গতকাল ২৩শে আগস্ট সকালে বিদ্যালয় প্রাঙ্গনে শোকাহত পরিবেশে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

  দোয়া অনুষ্ঠানে শান্ত ও মেধাবী ছাত্রী সাফা মারওয়া’র শিক্ষা জীবনের স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল জলিল ও ৮ম শ্রেণীর ছাত্রী মোহনা। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আবুল খায়ের মোঃ সাইফুদ্দিন। এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

  এদিকে বাহাদুরপুর ইউপির জয়কৃষ্ণপুর গ্রামের শাজাহান আলী মন্ডলের কন্যা এবং বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী সাফা মারওয়া সোমবার গভীর রাতে নিজ বাড়িতে বিষধর সাপের কামড়ে আক্রান্ত হয়ে মারা যায়। ঘটনার রাতেই তাকে প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

  পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে সাফা মারওয়ার প্রয়োজনীয় চিকিৎসা সেবা না পাওয়া এবং চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। এ নিয়ে জনমনে প্রচন্ড অসন্তোষ সৃষ্টি হয়েছে। পাশাপাশি বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়সহ অত্র এলাকায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে।

  এরই মধ্যে পাংশা হাসপাতালে সাফা মারওয়ার চিকিৎসায় গাফিলতির তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবিতে আজ ২৪শে আগস্ট বৃহস্পতিবার সকাল ১১টায় বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় সংলগ্ন বাহাদুরপুর বাজারে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়েছে। বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ এ কর্মসূচির আয়োজন করেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল জলিল মানববন্ধন কর্মসূচির তথ্য নিশ্চিত করেন।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ