ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার নিমতলায় মায়ের সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা
  • আশিকুর রহমান
  • ২০২৩-০৮-২৫ ১৫:০৪:৩২

 রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের নিমতলা গ্রামে গতকাল ২৫শে আগস্ট দুপুরে মায়ের সঙ্গে অভিমান করে আব্দুল্লাহ বিশ্বাস(১৮) নামে এক যুবক গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। আব্দুল্লাহ ওই গ্রামের মৃত আমিরুল ইসলামের ছেলে।

  স্থানীয় ইউপি সদস্য মাহাবুব হোসেন লিটন জানান, ১৮ বছর আগে রাস্তায় ঘুরে বেড়ানো অন্তঃসত্ত্বা এক পাগলীর প্রসব ব্যাথা উঠলে নিমতলা গ্রামের আমিরুল ইসলামের স্ত্রী আলেয়া বেগম তার বাড়ীতে পাগলীর সন্তান প্রসব করান। ওই পাগলীর সন্তান আব্দুল্লাহ। সন্তান প্রসবের পর পাগলী তার মতো চলে যান। ওই সময় থেকেই নিজের ৫ মেয়ের সঙ্গে আব্দুল্লাহকে নিজের ছেলে হিসেবেই লালনপালন করে আসছেন আলেয়া বেগম। আব্দুল্লাহ নামটিও তারই দেয়া।

  তিনি জানান, ১৬ বছর আগে আলেয়ার স্বামী আমিরুল ইসলাম মারা যান। জুট মিলে চাকরী করে ৫ মেয়েকে বড় করে বিয়ে দিয়েছেন আলেয়া। আব্দুল্লাহকেও সপ্তম শ্রেণি পর্যন্ত পড়িয়েছেন। ২০২০ সালে করোনার সময় আব্দুল্লাহ পড়ালেখা বাদ দিয়ে দেয়। এরপর থেকে সে কোন কাজকর্ম না করে ঘুরে বেড়াত। এজন্য আজ (২৫ই আগস্ট) সকালে আলেয়া আব্দুল্লাহকে বকাবকি করেন। এতে অভিমান করে সে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে।

  বিলাপ করতে করতে আলেয়া বেগম বলেন, ‘আমি অনেক কষ্ট করে জুট মিলে কাজ করে আব্দুল্লাহকে মানুষ করেছি। ৫ মেয়েকে বিয়ে দেয়ার পর বাড়ীতে আমি আর আব্দুল্লাহই থাকতাম। ও আমার বেঁচে থাকার অবলম্বন ছিল। পড়ালেখা বাদ দিয়ে এলাকার ছেলেপেলের সঙ্গে সারাদিন ঘুরে বেড়ায়, কোন কাজকর্ম করে না। তাই সকালে একটু রাগারাগি করেছি। সকাল ১১টার দিকে ওকে ভাত খেতে দিয়ে আমি বাড়ীর পাশে পাট কেলাতে (পাটকাঠি থেকে পাট ছাড়ানোর কাজ) যাই। দুপুর আড়াইটার দিকে বাড়ী এসে দেখি দরজা বন্ধ। পরে দরজার ফাঁক দিয়ে দেখি আমার ছেলে ঘরের আড়ার সাথে গলায় রশি দেয়া অবস্থায় ঝুলছে। 

  রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান জানান, প্রাথমিক তদন্তে আমরা নিশ্চিত হয়েছি যে ছেলেটি গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। এছাড়া তার পরিবারেরও কোন অভিযোগ নেই। যে কারণে পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ ময়না তদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

  এ ব্যাপারে রাজবাড়ী সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ