ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
সাংগঠনিক কার্যক্রম জোরদারে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-১৬ ১৪:২২:০৭
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গতকাল ১৬ই সেপ্টেম্বর সকালে গণভবনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সভায় সভাপতিত্ব করেন -পিআইডি।

সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।
  গতকাল ১৬ই সেপ্টেম্বর সকালে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সভায় এই নির্দেশনা প্রদান করা হয়।
  দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সভা শেষে সরকারী বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান। এর আগে গণভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
  ওবায়দুল কাদের বলেন, সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ প্রদান করা হয়েছে। যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমন্ডলীর সদস্যরা এসব কমিটি গঠনে দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যগণও থাকবেন।
  আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকগণ যারা এখনো উপ-কমিটি জমা দেয় নি তাদেরকে আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সাথে পরামর্শ করে কমিটি জমা দিতে সভা থেকে নির্দেশনা প্রদান করা হয়।
  ওবায়দুল কাদের বলেন, তৃণমূল পর্যন্ত দলকে পূর্ণগঠন করার লক্ষ্যে যে সকল জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের কমিটি গঠন করতে হবে তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে।
  ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার কমিটি করে জেলা সম্মেলন করার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইতিপূর্বে যে সকল উপজেলা, জেলা, মহানগর এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে তাদের সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে কমিটি গঠন করে জমা দেওয়ার কথা থাকলেও অনেকেই জমা দেননি, যারা এখনো জমা দেয়নি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে।
  ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন পর্যায়ের উপ-কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন তাদের মূল্যায়ন করতে হবে, কমিটি গঠন করার সময় কোন ভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না।
  নির্বাচন কমিশন ঘোষিত ৬১টি ইউনিয়ন, ৩টি জেলা পরিষদ এবং ৯টি উপজেলা পরিষদ নির্বাচনে যারা প্রার্থী হতে আগ্রহী তাদের আগামী ২০শে সেপ্টেম্ববরের মধ্যে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হতে মনোনয়ন পত্র সংগ্রহ এবং জমা দিতে হবে বলে জানান তিনি।
  এ সময়ে ওবায়দুল কাদের স্বাস্থ্যবিধি মেনে সীমিত পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম জোরদারেরও আহবান জানান।
  আগামী ২৮শে সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালনের লক্ষ্যে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সর্বপর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনের আহবান জানান ওবায়দুল কাদের।
  এছাড়াও তিনি দেশের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজনের অনুরোধ জানান।

 

উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশে গমনেচ্ছু মিয়ানমারের শিক্ষার্থীদের দূতাবাসের সংবর্ধনা
বিশ্ব কবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আজ
অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ ও ইতালি একত্রে কাজ করবে ঃ তথ্য প্রতিমন্ত্রী
সর্বশেষ সংবাদ